সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর পুলিশ সদস্যদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

বুধবার(১৫ মার্চ) ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরি ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক বিবৃতিতে সাংবাদিকদের ওপর পুলিশি হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান।

ডিইউজে'র দপ্তর সম্পাদক আমানউল্লাহ আমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাংবাদিক নেতারা বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন সংবাদমাধ্যমের স্বাধীনতার প্রশ্নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তখন সরকারের বিভিন্ন মহলে ঘাপটি মেরে থাকা একটি অসাধু চক্র নিজেদের দুর্নীতি-অনিয়ম-অপরাধ ঢাকতে সাংবাদিকদের আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। ওই চক্রটির কর্মকাণ্ড সরকারের স্বাধীন সংবাদমাধ্যম নীতিকে যেমন প্রশ্নবিদ্ধ করছে, তেমনিভাবে সংবাদমাধ্যম ও সাংবাদিকদের সঙ্গে সরকারের দূরত্ব তৈরি করছে। যা কোনোভাবেই কাম্য নয়।

অবিলম্বে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় জড়িত অতিউৎসাহী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

উল্লেখ্য, পুলিশের হামলায় জাগো নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক ফজলুল হক মৃধা, আজকের পত্রিকার নিজস্ব প্রতিবেদক এসএম নূর মোহাম্মদ, এটিএন নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক জাবেদ আখতার, ইন্ডিপেন্ডেন্ট টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক জান্নাতুল ফেরদাউস তানভী, বৈশাখী টিভির ক্যামেরাপার্সন ইব্রাহীমসহ ১০ থেকে ১২ জন গণমাধ্যমকর্মী আহত হন।

জেইউ/এমজে