কয়েকদিন ধরে হেফাজতে ইসলামির বিক্ষোভ কমর্সূচির খবর সংগ্রহের সময় গণমাধ্যমকর্মীদের ওপর চালানো হামলার নিন্দা জানিয়েছে সম্প্রচার মাধ্যমের প্রধান সংগঠন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি)। সংগঠনের চেয়ারম্যান রেজোয়ানুল হক ও  সদস্য সচিব শাকিল আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভকারীরা গণমাধ্যম কর্মীদের টার্গেট করে হামলা করেছে। ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে ভাঙচুর ও প্রতিষ্ঠানের সভাপতি রিয়াজ উদ্দিন জামিকে ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয়েছে। ঢাকার টিএসসি, বায়তুল মোকাররম, পল্টন এলাকায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে অনেক সাংবাদিক মারধরের শিকার হয়েছেন। 

এর মধ্যে বিজেসির সদস্য বাংলা ভিশনের সিনিয়র সাংবাদিক দীপন দেওয়ান, একাত্তর টিভির সাংবাদিক ইশতিয়াক ইমনসহ সম্প্রচার সাংবাদিকদের কমপক্ষে সাত জন ঢাকায় গুরুতর আহত হয়েছেন। এছাড়াও গত তিন দিনে ডেইলি স্টার, প্রথম আলো, বাংলা ট্রিবিউনসহ দেশের বিভিন্ন জায়গায় কমপক্ষে ৫০ সাংবাদিক গুরুতর জখম হয়েছেন। 

এসব ঘটনা মত প্রকাশের স্বাধীনতার প্রতি চরম আঘাত উল্লেখ করে বিজেসি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দ্রুত এইসব হামলা বন্ধ এবং হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানায়।

বিজেসি মনে করে ইতোপূর্বে সাংবাদিকদের ওপর হামলার বিচার না হওয়ায় আবারও নতুন হামলা চালানোর সুযোগ পেয়েছে। সম্প্রতি সংগঠনের যেসব সদস্য হামলায় আহত হয়েছেন তাদের পাশে থাকার অঙ্গীকারও করছে বিজেসি।

ওএফ