দৈনিক সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক এবং নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সদস্য সাব্বির আহমেদের ওপর তিতুমীর কলেজ ছাত্রলীগের নৃশংস হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম-বাংলাদেশ (ইউডিজেএফবি)। 

শনিবার (২৩ মার্চ) সংগঠনের সভাপতি মতিন আব্দুল্লাহ ও সাধারণ সম্পাদক ফয়সাল খান এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান। 

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, সাব্বির আহমেদ একজন পেশাদার সাংবাদিক ও তিতুমীর কলেজের সাবেক শিক্ষার্থী। তার সহপাঠীদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, শুক্রবার সন্ধ্যায় ডিপার্টমেন্টের সাবেক শিক্ষার্থীদের ইফতার মাহফিল থেকে অফিসে যাওয়ার পথে তিতুমীর কলেজের আক্কাছুর রহমান আঁখি হলের সামনের প্রধান সড়কে সাব্বিরের ওপর হামলার ঘটনা ঘটে।

একটি ফেসবুক পোস্টকে কেন্দ্র করে তিতুমীর কলেজের ১০-১৫ জন মিলে লোহার রড ও লাঠিসোঁটা দিয়ে তার ওপর হামলা করে। এতে তার পিঠ, ঘাড়, হাত, পা, মাথাসহ শরীরের বিভিন্ন অংশে মারাত্মক জখম হয়েছে। হামলাকারীরা তাকে জানে মেরে ফেলা হবে বলে হুমকি দিতে থাকে।

নেতারা আরও বলেন, সংবাদ প্রকাশ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে হত্যার উদ্দেশ্য কাপুরুষোচিত। এ হামলা স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি স্বরূপ। বিভিন্ন গণমাধ্যমে এ হামলার জন্য শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের নাম এসেছে। তাদের একজনকে এরইমধ্যে ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। 

বিবৃতিতে তারা জানান, সাব্বির আহমেদের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগ ও কলেজ প্রশাসন কোনোভাবেই দায় এড়াতে পারে না। ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন হিসেবে ছাত্রলীগের ভাবমূর্তি ফেরাতে তদন্ত ও শুদ্ধি অভিযান পরিচালনা করে হোতাদের স্থায়ীভাবে বহিষ্কার করতে হবে। অভিযুক্তদের কলেজ থেকে স্থায়ী বহিষ্কার করতে হবে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনি পদক্ষেপের মাধ্যমে দ্রুত গ্রেপ্তারের ব্যবস্থা করতে হবে।

এএসএস/পিএইচ