বাংলাদেশ রেলবিটে কর্মরত পেশাদার সাংবাদিকদের সংগঠন ‘বাংলাদেশ রেলওয়ে রিপোর্টার্স ফোরামের (বিআরআরএফ) দুই বছর মেয়াদি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিশিষ্ট পূর্ণাঙ্গ এ কমিটি ঘোষণা করা হয়েছে। এর আগে বেশ কয়েক দফা বৈঠকের পরে বিগত ৩ মার্চ দুপুরে রেলভবনে অনুষ্ঠিত বিআরআরএফের পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য একটি সার্চ কমিটি গঠন করা হয়। 

কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার এন রায় রাজা এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলাদেশ টেলিভিশনের সিনিয়র সাংবাদিক আরেফিন মাসুদ। 

কমিটির সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মশিউর রহমান (আনন্দ বাজার) ও জুলফিকার আলী (দৈনিক বাংলাদেশের আলো)।

রাজন ভট্টাচার্যকে (কালবেলা) যুগ্ম সম্পাদক, জাহাঙ্গীর খান বাবুকে (দৈনিক জনতা) সাংগঠনিক সম্পাদক, সাজ্জাদ হোসেনকে (বাসস) অর্থ সম্পাদক, গাজী শাহনেওয়াজকে (প্রতিদিনের সংবাদ) দপ্তর সম্পাদক ও নাজমুস সালেহীনকে (সময় টিভি) প্রচার ও প্রকাশনা সম্পাদক করা হয়েছে।

কমিটির নির্বাহী সদস্যরা হলেন, রেজাউর রহিম (দৈনিক বর্তমান), মাসউদুর হক (ইউএনবি), মনির মিল্লাত (৭১ টিভি), রুহুল আমিন (ভোরের কাগজ), রতন বালো (দৈনিক আমার বার্তা), এখলাস হোসেন (ইনকিলাব), আমিনুল হক ভূইয়া (দৈনিক গণমুক্তি), নুরুন নবী (ইটিভি), আখতারুজ্জামান (বাংলাদেশ প্রতিদিন), জয় কুমার যাদব (দেশ টিভি), শওকত আলী খান লিথো (বাংলাদেশ পোস্ট), আব্দুর রাজ্জাক রাজ (দৈনিক বর্তমান কথা), আসাদ আল মাহমুদ (রাইজিং বিডি), রফিকুল ইসলাম পিন্টু (এশিয়ান এইজ), জিহাদুর রহমান জিহাদ (বিটিভি), কাওসার আজম (নয়াদিগন্ত), মোবারক হোসেন (বিডি নিউজ), আরিফুল ইসলাম (আলোকিত বাংলাদেশ), নাহিদ সাব্বির (জাগো নিউজ) ও জিয়াউল হক সবুজ (বাংলা ভিশন)।

একই সঙ্গে পিনাকি দাসগুপ্ত (দৈনিক ইত্তেফাক), কিশোর কুমার সরকার (হিন্দুস্থান সমাচার), আসাদুজ্জামান সম্রাট (আমাদের নতুন সময়) ও আসাদুজ্জামান বিকুকে (দৈনিক পূর্বাঞ্চল) উপদেষ্টা নির্বাচিত করা হয়েছে।

এমএএস