এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা ও দেশব্যাপী সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সমাবেশ করেছে জামালপুর জেলা প্রেসক্লাব। শনিবার (২৭ এপ্রিল) দুপুরে শহরের তমালতলাস্থ জামালপুর জেলা প্রেসক্লাব প্রাঙ্গণে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। 

জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যায়যায়দিনের প্রতিনিধি ইউসুফ আলীর সভাপতিত্বে সমাবেশে সনাক সভাপতি শামীমা খান, সুইড জামালপুরের সাধারণ সম্পাদক অজয় কুমার পাল, ভাষাসৈনিক ও ভাষা সংগ্রামী মতি মিয়া ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক একেএম আশরাফুজ্জামান স্বাধীন, টিআইবির এরিয়া কো-অর্ডিনেটর আরিফ হোসেন, বাংলাটুডে ২৪ ডটকমের নির্বাহী সম্পাদক মুকুল রানা, এসএ টিভি ও বাংলাদেশ বেতারের সাংবাদিক ফজলে এলাহী মাকাম, আজকের জামালপুরের নির্বাহী সম্পাদক মোস্তাফিজুর রহমান কিছুলু, নিউজ ২৪ টিভির তানভীর আজাদ মামুন, দীপ্ত টিভি ও দেশ রূপান্তরের তানভীর আহমেদ হীরা, এনটিভি ও খবরের কাগজের  আসমাউল আসিফ, এনটিভির সিনিয়র ভিডিও জার্নালিস্ট হেলাল আহমেদ সজিব, ডেইলি নিউ নেশন ও ইত্তেফাকের শাহ জামাল, আমাদের সময়ের আতিকুল ইসলাম রুকন, দৈনিক বাংলার খন্দকার রাজু আহমেদ ফুয়াদ, আনন্দ টিভির বাহাউদ্দিন খান, দৈনিক জনবাণীর এম কাউছার সৌরভ, দৈনিক যায়যায়দিনের মোস্তাসিন বিল্লাহ, মানবকণ্ঠের খাদেমুল ইসলাম আবেদ প্রমুখ বক্তব্য দেন। 

এ সময় বক্তারা এফডিসিতে হামলা চালিয়ে ২২ জন সাংবাদিককে গুরুতর আহত করার প্রতিবাদ জানিয়ে ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানান। এছাড়াও সাংবাদিকদের হত্যা, নির্যাতনের কোনো বিচার না হওয়ায় দিন দিন গণমাধ্যমকর্মীদের ওপর হামলার ঘটনা বাড়ছে। তাই সাংবাদিকদের নিরাপত্তা দিতে হবে। সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার দাবি করেন বক্তারা।  

আরএআর