জিহাদুর রহমান জিহাদ

রাজধানীর কাকরাইলে বেপরোয়া কাভার্ডভ্যানের ধাক্কায় গুরুতর আহত হয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাংগঠনিক সম্পাদক ও বিটিভির রিপোর্টার জিহাদুর রহমান জিহাদ।

শুক্রবার (২১ মে) সকাল ১০টার দিকে কাকরাইল মোড়ে একটি দ্রুতগামী কাভার্ডভ্যান তার মোটরসাইকেলকে ধাক্কা দিলে এ ঘটনা ঘটে। বর্তমানে তিনি শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা নিচ্ছেন।

ডিআরইউর তথ্য, প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক হালিম মোহাম্মদ জানান, সাংবাদিক নেতা জিহাদ সকাল ১০টার দিকে বাসা থেকে বের হয়ে সেগুনবাগিচা যাচ্ছিলেন। কাকরাইল মোড় অতিক্রম করার সময় একটি বেপরোয়া কাভার্ডভ্যান তার মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে রাস্তায় পড়ে জিহাদের বুকে আঘাত লাগে। তার মুখমণ্ডল এবং চোয়াল থেতলে যায় এবং একটি দাঁতও ভেঙ্গে যায়। 

রক্তাক্ত অবস্থায় জিহাদকে তাৎক্ষণিকভাবে উদ্ধার করে প্রথমে ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে নিয়ে যাওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক নির্বাহী সদস্য সাংবাদিক গোলাম মুজতবা ধ্রুব বলেন, জিহাদ ভাই এখন শঙ্কামুক্ত। চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন।

চিকিৎসকরা বলছেন, তার ড্রেসিং, এক্সরেসহ সব পরীক্ষা-নিরীক্ষা চলছে। তার ডান চোখ, নাক, মুখমণ্ডল ও দুই হাত ছাড়াও শরীরের বিভিন্ন স্থানে জখম রয়েছে। তবে তিনি শঙ্কামুক্ত।

রমনা থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মো. তোফাজ্জল হোসেন জানান, দুর্ঘটনার পরপরই পুলিশ বেপরোয়া কাভার্ড ভ্যানটি জব্দসহ চালক মো. হাসানকে আটক করেছে। এ ঘটনায় একটি মামলার প্রস্তুতি চলছে।

এসএএ /এজেড/জেইউ/এসএসএইচ