প্রস্তুতি সব শেষ হয়েছিল আগেই। অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিক উদ্বোধনের। অবশেষে অপেক্ষার অবসান হলো। ‘আজকের পত্রিকা’র উদ্বোধন ঘোষণা করলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। 

‘সারা দেশের স্থানীয় দৈনিক’ স্লোগানে রোববার (২৭ জুন) প্রথমবারের মতো পাঠকের হাতে এসেছে আজকের পত্রিকা। অনেক অপেক্ষার এ দিনটি ঘিরে রাজধানীর বনশ্রীতে পত্রিকাটির নিজস্ব কার্যালয় আজ সেজেছে রঙিন সাজে। পত্রিকার সাংবাদিক ও কলাকুশলী সবার মাঝে বিরাজ করছে আনন্দ-অনুভূতি। এমনই এক অনন্দঘন উৎসবমুখর পরিবেশে বেলা সাড়ে এগারটায় আজকের পত্রিকার উদ্বোধন ঘোষণা করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। করোনার কারণে ভার্চুয়ালি যুক্ত হয়ে স্পিকার এই উদ্বোধন ঘোষণা করেন।

ড. শিরীন শারমিন বলেন, আজকের পত্রিকার মাধ্যমে সাধারণ মানুষের কথাগুলো ফুটে উঠবে; গণমানুষের কথাগুলো, গণমানুষের সমস্যাগুলো তাদের মুখপাত্র হয়ে আজকের পত্রিকায় প্রকাশিত হবে- এই প্রত্যাশা করে আজকের পত্রিকার শুভ উদ্বোধন ঘোষণা করছি। 

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভিডিও বার্তা দিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

পত্রিকাটির ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, করোনাসহ সমসাময়িক বিভিন্ন চ্যালেঞ্জের মধ্যেও আজ বাজারে এসেছে আজকের পত্রিকা। সব ধরনের পাঠকের আগ্রহ এবং চাহিদার কথা বিবেচনায় নিয়ে নিরপেক্ষ ও বৈচিত্র্যময় সংবাদের সমাবেশ থাকবে আজকের পত্রিকায়। প্রতিদিন একটি রুচিশীল ছাপা পত্রিকার পাশাপাশি পাঠকরা সার্বক্ষণিক এর অনলাইন ভার্সনে তরতাজা সংবাদের স্বাদ পাবেন। এর বাইরে পাঠকরা আজেকের পত্রিকার অনলাইন সংস্করণ ই-পত্রিকাও পড়তে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আজকের পত্রিকার সম্পাদক ড. গোলাম রহমান বলেন, আমাদের দেশ উন্নয়নের অভীষ্ট লক্ষ্যে পৌঁছাবে। আজকের পত্রিকা নিপুণ কারিগরের মতো একটি স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে নিবেদিত প্রাণ হয়ে কাজ করে যাবে। আমরা বিশ্বাস করি আজকের পত্রিকা বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে যাবে। এ পত্রিকা ১২টি ভিন্ন সংস্করণের মাধ্যমে দেশের বিভিন্ন স্থান থেকে প্রকাশিত হচ্ছে।

এএসএস/এসআর/এনএফ