শিক্ষাবৃত্তির প্রাপ্তিপত্র তুলে দিচ্ছেন ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সদস্যদের সন্তানদের মধ্যে ছয়জনকে শিক্ষাবৃত্তি দেওয়া হয়েছে। সোমবার ক্র্যাব কার্যালয়ে জ্যেষ্ঠ সদস্যদের উপস্থিতিতে এ শিক্ষাবৃত্তি দেওয়া হয়।

ক্র্যাব ও শামস-সন্ধ্যা ট্রাস্টের উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্র্যাব সভাপতি মিজান মালিক। এ সময় উপস্থিত ছিলেন অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার।

এক বিজ্ঞপ্তিতে ক্র্যাব জানায়, বৃত্তিপ্রদান অনুষ্ঠানের আগে সকালে ক্র্যাবের নিজস্ব নিউজ পোর্টাল ‘ক্র্যাব নিউজ বিডি ডটকম’ নিয়ে জ্যেষ্ঠ সদস্য ও অনলাইনে কর্মরত ক্র্যাব সদস্যদের অভিজ্ঞতা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আগামী ১ সেপ্টেম্বর এ নিউজ পোর্টাল আনুষ্ঠানিকভাবে চালুর বিষয়ে সভায় উপস্থিত সবার মত নেওয়া হয়েছে। পাশাপাশি কীভাবে নিউজ পোর্টালটি মানুষের কাছে গ্রহণযোগ্য ও জনপ্রিয় করা যায়, তা নিয়েও বিস্তারিত আলোচনা হয়। 

মতবিনিময় সভায় উপস্থিতদের একাংশ 

এছাড়া, নিউজ পোর্টালে দ্রুত নিউজ দেওয়া, বিশেষ প্রতিবেদন তৈরি, নিউজ দেওয়ার সুবিধার্থে গ্রুপ খোলা, অনুসন্ধানী প্রতিবেদন করা ও নিউজ পোর্টালটি গুগলের কাছে দ্রুত পরিচয় করানোর ক্ষেত্রে এসইও করাসহ নানা কারিগরি বিষয়ে সভায় আলোকপাত করেন বক্তারা।

ক্র্যাবের সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফের পরিচালনায় বৃত্তিপ্রদান অনুষ্ঠান ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, ক্র্যাব সহ-সভাপতি নিত্য গোপাল তুতু, যুগ্ম সম্পাদক হাসান উজ জামান, অর্থ সম্পাদক মো. এমদাদুল হক খান, দফতর সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাইফ বাবলু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুদ্র রাসেল, সাবেক সভাপতি খায়রুজ্জামান কামাল, সাবেক সহ-সভাপতি আমিনুর রহমান তাজ, সাবেক সাধারণ সম্পাদক আজাহার মাহমুদ, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক নয়ন মুরাদ, ডিআরইউর সাবেক সভাপতি ও ক্র্যাবের জ্যেষ্ঠ সদস্য সাখাওয়াত হোসেন বাদশা, ক্র্যাবের জ্যেষ্ঠ সদস্য আহমদ আতিক, ঢাকা পোস্টের জ্যেষ্ঠ প্রতিবেদক আদনান রহমান, ডেইলি স্টারের প্রতিবেদক রাফিউল ইসলাম, খন্দকার হানিফ রাজা, আবু জাফর প্রমুখ। 

এআর/আরএইচ