জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেছেন, পূর্বসূরিদের যদি আমরা স্মরণ না রাখতে পারি, আমাদের শেকড়ের কথা যদি আমরা ভুলে যাই তাহলে আমাদের এগোনোর কিছু থাকবে না। আমাদের পরিচয় থাকবে না।

বুধবার (৬ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে গত এক বছরে প্রয়াত ৩৪ ক্লাব সদস্যের স্মরণে আয়োজিত স্মরণ সভায় তিনি এ কথা বলেন।

ফরিদা ইয়াসমিন বলেন, আমরা আজকে যে ৩৪ সদস্যকে স্মরণ করলাম তারা সবাই অতি কাছের, অতি আপনজন ছিলেন। তাদের মৃত্যু আমাদের ক্ষতিগ্রস্ত করেছে, জাতীয় প্রেসক্লাবকে ক্ষতিগ্রস্ত করেছে, পেশাকে ক্ষতিগ্রস্ত করেছে। আমাদের জাতীয় জীবনে তাদের যে অবদান সে অবদান থেকে আমরা বিচ্যুত হয়েছি। তারা অনেক কিছু আমাদের দিতে পারতেন, আমরা অনেক কিছু পেতাম। আমরা গভীর শ্রদ্ধার সঙ্গে তাদের স্মরণ করি।

সম্মানিত সিনিয়র নেতাদের নামকরণে প্রেস ক্লাবের বিভিন্ন হলের নাম রাখা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এভাবে আমরা মনে করি আমাদের পূর্ববর্তী প্রজন্মকে ধরে রাখতে পারব এবং আমাদের পরে যারা আসবে তারা ক্রমান্বয়ে এই ধারা বজায় রাখবে। বর্তমানে যারা ক্লাবের সদস্য আছেন তারা ক্লাবের সম্মান বজায় রাখতে আগামীতে কাজ করে যাবেন।

স্মরণসভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, বাসসের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, বিশিষ্ট সাংবাদিক নেতা হাসান হাফেজ, সাংবাদিক নেতা মনজুরুল হাসান বুলবুল, ঢাকা রিপোর্টর্স ইউনিটির সাধারণ সম্পাদক মশিউর রহমান খান প্রমুখ।

এমএইচএন/এসকেডি