এ বছর তিন তরুণ সাংবাদিক ‘অ্যাকশন এইড ইয়ং জার্নালিস্ট মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১’ পেয়েছেন। সেই সঙ্গে চার সাংবাদিক পেয়েছেন ফেলোশিপ।

অ্যাকশন এইড ইয়ং জার্নালিস্ট মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১ পেয়েছেন বিটিভির প্রতিবেদক এবং প্রযোজক মো. ইকবাল হোসেন, এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মোহাম্মদ সাইফুল আলম এবং ঢাকা অ্যাপোলজির উপ-ব্যবস্থাপনা সম্পাদক মিফতাহুল জান্নাত। 

ফেলোশিপ পেয়েছেন বেসরকারি টিভি চ্যানেল নিউজ টোয়েন্টিফোরের স্টাফ করেসপন্ডেন্ট বাবু কামরুজ্জামান, ডেইলি স্টারের প্রতিবেদক নিলিমা জাহান, আইপি নিউজবিডির প্রধান প্রতিবেদক সাতেজ চাকমা এবং দৈনিক যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এম ইউসুফ আলী।

রোববার রাজধানীর সিরডাপ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে পুরস্কার ও ফেলোশিপ তুলে দেওয়া হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। এতে সভাপতিত্ব করেন সাবেক প্রধান তথ্য কমিশনার ও দৈনিক আজকের পত্রিকার সম্পাদক অধ্যাপক ড. মো. গোলাম রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, অ্যাকশন এইড বাংলাদেশ প্রান্তিক জনগোষ্ঠীর অধিকার নিশ্চিতে গণমাধ্যম ও তরুণদের সঙ্গে নিয়ে এগিয়ে চলেছে। নীতি নির্ধারণের ক্ষেত্রে তরুণদের এজেন্ডাগুলো তুলে ধরার ক্ষেত্রে এবং অবদান রাখার জন্য তরুণ সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তরুণ সাংবাদিকরা পরিবর্তনের কারিগর।

পিএসডি/আরএইচ