দেশের প্রথম ডিজিটাল পত্রিকা ‘নয়া শতাব্দীর’ আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। গত শনিবার (১১ ডিসেম্বর) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে পত্রিকাটির উদ্বোধন ঘোষণা করেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

জমকালো আয়োজনের মধ্য দিয়ে শুরু হয় আনুষ্ঠানিক কার্যক্রম। উদ্বোধনের পরদিন রোববার থেকে সারা দেশে পাওয়া যাচ্ছে দৈনিক নয়া শতাব্দী। এছাড়াও অনলাইনে ২৪ ঘণ্টায় পাওয়া যাবে সব সংবাদের আপডেট।

অনুষ্ঠানের প্রধান অতিথি মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, সাংবাদিক সমাজ জাতিকে সঠিক পথ দেখায়। আমরা নয়া শতাব্দীর কাছ থেকে সঠিক খবরগুলো পাব। যাতে দেশ ও জাতি উপকৃত হয়। সেই সঙ্গে আপনাদের সংবাদের মাধ্যমে বাংলাদেশ যেন জেগে উঠে সেটাই কামনা করছি।

উদ্বোধনী বক্তব্যে নয়া শতাব্দীর সম্পাদক মোহাম্মদ নাঈম সালেহীন বলেন, বিগত দিনে দেশের পত্রিকার প্রিন্ট ভার্সনে অনেক ইনপুট হয়েছে। তারপরও কিন্তু নতুন প্রজন্ম পত্রিকা থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। নয়া শতাব্দী তরুণ প্রজন্মকে কাছে টানতে দীর্ঘ গবেষণা, দীর্ঘ প্রচেষ্টা ও কারিগরি সহায়তায় দেশের প্রথম ডিজিটাল পত্রিকা নিয়ে এসেছে। কিউআর কোড এর মাধ্যমে পত্রিকার পাশাপাশি ভিডিও ও অডিও শুনতে পারবে। সেই সঙ্গে সব খবর জানতে পারবেন।

প্রকাশক মোহাম্মদ ওয়ালিউর রহমান বলেন, করোনা পরিস্থিতিতে দেশে যখন অনেক পত্রিকা বন্ধ হয়ে যাচ্ছে, এই সময়ে আমরা অনেক বড় সাহস দেখিয়েছি, সংবাদপত্রকে ভালোবাসি বলেই। আমরা সত্যকে প্রকাশ করতে চাই, সেই সঙ্গে সত্যকে ধারণ করতে চাই। আমরা চাই বাংলাদেশের প্রতিটি মানুষ যেন বলে এটা একটি ভালো পত্রিকা।

উপ-সম্পাদক জিয়া আহমেদ বলেন, নয়া শতাব্দী কোনো একটা পত্রিকা না, এটাকে আমরা বিভিন্ন ডিপার্টমেন্ট, বিভিন্ন ফাংশন, সামাজিক ও রাজনৈতিকভাবে বিভিন্ন প্রেক্ষাপটে উপস্থাপন করতে চাই। সেই সঙ্গে নয়া শতাব্দীর মাধ্যমে সবাইকে সজাগ করতে চাই। যার মাধ্যমে সমাজের বিভিন্ন অসঙ্গতি ও রাজনীতির বিষয় তুলে ধরা হবে।

আইএসএইচ