বাংলা‌দেশ মে‌ডিকেল রি‌পোর্টার্স ইউনিটি (বিএমআরইউ) না‌মে এক‌টি সংগঠ‌নের আত্মপ্রকাশ হয়েছে। স্বাস্থ্য বিষয়ে কাজ করা সাংবা‌দিক‌দের নিয়ে এই সংগঠ‌ন গঠন করা হ‌য়।

রোববার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর মিট‌ফো‌র্ডে সংগঠ‌নের অস্থায়ী কার্যাল‌য়ে আ‌য়ো‌জিত সাধারণ সভায় ৯ সদস্য বি‌শিষ্ট কার্য‌নির্বাহী ক‌মি‌টি গঠন করা হয়।

প্রবীণ সাংবা‌দিক মো. শ‌ফিক চৌধুরীর সভাপ‌তি‌ত্বে সভায় সর্বসম্ম‌তিক্রমে সমকা‌লের মো. মোক্তার হো‌সেন‌কে সভাপ‌তি ও কা‌লের কণ্ঠের আলতাফ হো‌সেন মিন্টু‌কে সাধারণ সম্পাদক নির্বা‌চিত করা হয়।

সহ-সভাপ‌তি প‌দে নির্বা‌চিত হয়েছেন ইন‌কিলা‌বের শ‌ফিক আহ‌মেদ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক সম‌য়ের আ‌লোর কাজী শ‌ফিউল ইসলাম আল-আমীন, সাংগঠ‌নিক সম্পাদক পদে নয়া‌ দিগ‌ন্তের শামীম হাওলাদার, কোষাধ্যক্ষ প‌দে যুগান্ত‌রের কাওসার মাহমুদ, কার্যকরী সদস্য প‌দে ভোরের কাগজের শফিক চৌধুরী, প্রথম আ‌লোর ইকবাল হো‌সেন রতন ও ইনকিলাবের আজিজুল হাকিম নির্বা‌চিত হন।

সংগঠ‌নের সাধারণ সদস্যরা হ‌লেন- নিউনেশনের নাজিম উউদ্দিন (ইমন), আজ‌কের প‌ত্রিকার মোস্তাকিম আহ‌মেদ, ঢাকা পো‌স্টের সৈয়দ আমানত আলী, দেশ রূপান্ত‌রের মো. রাজু আহ‌মেদ, আমার সংবা‌দের সামসুল ইসলাম (স‌নেট), এ‌শিয়ান টি‌ভির টিটু আহ‌মেদ, বাংলা‌দেশ প্রতি‌দি‌নের মো. শাহীন, প্রতিদিনের সংবাদের লিটন খান ও শিখর সন্ধানের মাসুম আহম্মেদ প্রমুখ।

আগামী দুই বছ‌র এই ক‌মি‌টি দা‌য়িত্ব পালন কর‌বে ব‌লে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

এসএএ/ওএফ