পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, বিশ্বের অন্যতম জনবহুল নগরের (ঢাকা) নাগরিকদের নিরাপত্তা দিতে সক্ষম হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ লাইনে ডিএমপির ৪৭তম প্রতিষ্ঠা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত নাগরিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, দেশমাতৃকার সেবা ও জনগণের নিরাপত্তা দেওয়া বাংলাদেশ পুলিশের মূল দায়িত্ব। দেশের রাজধানী ও পৃথিবীর অন্যতম একটি মেগাসিটির জনগণের নিরাপত্তা এবং এ শহরের শান্তি-শৃঙ্খলা বজায় রাখাতে ডিএমপি দায়িত্ব পালন করছে। সুদীর্ঘ পথ পরিক্রমায় ডিএমপি অনেক চড়াই-উৎরাই অতিক্রম করেছে।

আইজিপি বলেন, বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতি, রাজনীতি, সমাজনীতি, অর্থনীতি ঢাকা কেন্দ্রিক। এ শহরকে কেন্দ্র করেই আমাদের উন্নয়নের অভিযাত্রা। এ অভিযাত্রা নিশ্চিত করতে হলে এ শহরকে নিরাপদ রাখতে হবে। ডিএমপি দক্ষতার সঙ্গে সে দায়িত্ব পালন করছে। দায়িত্ব পালনের ক্ষেত্রে বিশেষ করে করোনাকালে ডিএমপি মুন্সিয়ানার পরিচয় দিয়েছে। ডিএমপি বিশ্বের অন্যতম জনবহুল নগরের নাগরিকদের নিরাপত্তা প্রদানে সক্ষম হয়েছে। দেশের উন্নয়নের ঢেউ ঢাকা থেকে সারাদেশে আছড়ে পড়ে। আমরা ডিএমপিকে পুলিশের প্রতিচ্ছবি মনে করি।

ডিএমপি আগামী দিনগুলোতেও তাদের দায়িত্ব-কর্তব্যের মধ্য দিয়েই নগরীর মানুষের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নেবেন বলে আইজিপি আশা প্রকাশ করেন।

এমএসি/ওএফ