দুর্নীতি দমন কমিশনের (দুদক) অসুস্থ দুই কর্মকর্তা-কর্মচারীর চিকিৎসায় সহযোগিতার হাত বাড়িয়ে দিল তাদেরই সহকর্মীরা।

সংস্থাটির নব গঠিত দুদক সার্ভিস অ্যাসোসিয়েশনে পক্ষ থেকে বুধবার (৯ মার্চ) অসুস্থ দুই কর্মকর্তা-কর্মচারীকে আর্থিক সহায়তা প্রদান করা হয়। সংগঠনটির পক্ষ থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

অসুস্থ কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে দুদকের একজন পরিচালক ও অপরজন এমএলএসএস। তাদের মধ্যে দুদক পরিচালক লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে ভারতের হায়দরাবাদে অবস্থিত এশিয়ান ইন্সটিটিউট অব গ্যাস্ট্রোএন্ট্রোলজিতে চিকিৎসাধীন।

অন্যদিকে দুদকের প্রধান কার্যালয়ের প্রশাসন শাখায় কর্মরত কর্মচারী লিভার সংক্রান্ত জটিলতায় শেখ রাসেল ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইন্সটিটিউট অ্যান্ড হসপিটালে চিকিৎসধীন। তাদের চিকিৎসার বিষয়ে নবগঠিত দুদক সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ হতে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

সংগঠনটি জানায়, দুদক সার্ভিস অ্যাসোসিয়েশনের সদস্যরা ব্যক্তিগত ও সমষ্ঠিগতভাবে বাংলাদেশের জনগণের কল্যাণার্থে নিয়োজিত। এই অ্যাসোসিয়েশনের সদস্যদের পেশাগত মানোন্নয়ন ও বিকাশের মাধ্যমে সামষ্টিক কল্যাণ, পারস্পরিক ঐক্য এবং সংহতি দৃঢ় করাসহ কর্মকর্তা-কর্মচারীদের কল্যাণে কাজ করা এর অন্যতম লক্ষ্য। দুদক সার্ভিস অ্যাসোসিয়েশন এভাবে কমিশনের প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীর সুখে-দুঃখে পাশে থাকবে। ভবিষ্যতেও কর্মকর্তা-কর্মচারীদের নানাবিধ প্রয়োজনে সর্বদা এগিয়ে আসবে।

গত ২৩ ফেব্রুয়ারি দুদক সচিব মো. মাহবুব হোসেনকে প্রধান উপদেষ্টা করে সংস্থাটি উপ-পরিচালক মশিউর রহমানকে সভাপতি ও সৈয়দ নজরুল ইসলামকে সাধারণ সম্পাদকের নেতৃত্বে ১৩১ সদস্যের দুদক সার্ভিস অ্যাসোসিয়েশন গঠিত হয়।

আরএম/ওএফ