চট্টগ্রামের সীতাকুণ্ড থানার পন্থিছিলা এলাকায় গহীন পাহাড়ি এলাকা ঝরঝরি ঝরনা থেকে ১৭ পর্যটককে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ মার্চ) রাত দেড়টার দিকে স্থানীয়দের সহায়তায় তাদের উদ্ধার করা হয়। তবে উদ্ধারের আগে পর্যটকদের চার-পাঁচটি মোবাইল ছিনতাই হয়েছে বলে জানা গেছে ।

শুক্রবার (১৮ মার্চ) সকালে চট্টগ্রামের সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ ঢাকা পোস্টকে বলেন, চট্টগ্রামের সীতাকুণ্ড থানার পন্থিছিলা এলাকায় ঝরঝরি ঝরনা দেখতে গিয়েছিলেন পর্যটকরা। পন্থিছিলা এলাকায় গাড়ি থেকে নেমে দুই ঘণ্টা পায়ে হেটে দুর্গম ঝরঝরি ঝরনায় যেতে হয়। সাধারণত রাতে ওই এলাকায় কেউ যায় না। দিনে ঘুরতে গেলেও আলো থাকতে আবার ফিরে আসতে হয়।

তিনি জানান, ওই ১৭ জন পর্যটক দেশের বিভিন্ন জায়গা থেকে একসঙ্গে হয়ে ঝরঝরি ঝরনা দেখতে চট্টগ্রামের সীতাকুণ্ডে আসেন। তারা পাহাড়ে গিয়ে রাত কাটানোর সিদ্ধান্ত নেন। এর মধ্যে চারজন ঘুরতে গিয়ে পথ হারিয়ে ফেলেন। কিন্তু পথ হারিয়ে ফেলা চারজনকে খুঁজে পায়নি তারা। পরে  ৯৯৯ এর সহযোগিতায় রাতে বিষয়টি আমাদের জানানো হয়। এরপর বিষয়টি আমরা স্থানীয়দের অবহিত করি। পরে স্থানীয়দের সহায়তায় তাদের সবাইকে রাত দেড়টার দিকে উদ্ধার করা হয়। 

ওসি বলেন, পর্যটকরা দাবি করেছেন পাহাড়ের ঝরনা এলাকা থেকে তাদের কয়েকটি মোবাইল ছিনতাই হয়েছে। তবে কীভাবে নিয়ে গেছে এই ব্যাপারে থানায় কোনো লিখিত অভিযোগ করেননি। তারা রাতেই সীতাকুণ্ড ছেড়ে চলে গেছেন।

কেএম/এসকেডি