নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে শতাধিক যাত্রী নিয়ে এম এল আফসার উদ্দিন নামে একটি লঞ্চ ডুবে যাওয়ার ঘটনায় এখন পর্যন্ত এক শিশুসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

রোববার (২০ মার্চ) দুপুর আড়াইটার দিকে ঘটা ওই দুর্ঘটনার পর কোস্ট গার্ড, নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের সমন্বিত অভিযানে চার মরদেহ উদ্ধার করা হয়েছে।

এদিকে লঞ্চডুবির ঘটনায় জরুরি যোগাযোগ রক্ষার্থে বিআইডব্লিউটিএ প্রধান কার্যালয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে। যেকোনো প্রয়োজনে হটলাইন নং -১৬১১৩, টেলিফোন +৮৮২২২৩৩৫২৩০৬ ও মোবাইল ফোন +৮৮০১৯৫৮৬৫৮২১৩ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্র জানায়, রোববার বেলা আড়াইটার দিকে বন্দর থানার আল আমিন নগর ও সৈয়দপুরের মাঝামাঝি কয়লাঘাট এলাকায় নির্মিতব্য নাসিম ওসমান ব্রিজের কাছে এমভি রূপসী-৯ নামে একটি কার্গো জাহাজের ধাক্কায় এম এল আফসার উদ্দিন নামে লঞ্চটি ডুবে যায়।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের তথ্যানুযায়ী, আজ বিকেল পৌনে তিনটার দিকে লঞ্চডুবির খবর পান তারা। এরপর সেখানে পাঠানো হয়েছে তিনটি ডুবুরি দল।

নারায়ণগঞ্জ সদর নৌথানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান ঢাকা পোস্টকে বলেন, আমাদের অভিযান চলছে। উদ্ধার অভিযানে এখন পর্যন্ত এক শিশু ও এক নারীসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

লঞ্চডুবির ঘটনায় উদ্ধার অভিযানে অংশ নিয়েছে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীও। 

কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আব্দুর রহমান জানান, লঞ্চডুবির ঘটনায় আমাদের দুটি ডুবুরি দল কাজ করছে। পাশাপাশি উদ্ধার অভিযানে দুটি বোট সেখানে রাখা হয়েছে। সমন্বিত অভিযানে এখন পর্যন্ত চারজনের মরদেহ উদ্ধারের তথ্য নিশ্চিত করেছেন তিনি।

জেইউ/জেডএস/জেএস