রাজধানীর তেজগাঁও এলাকায় এক নারীকে ইভটিজিং করার অভিযোগ উঠেছে পুলিশের পোশাক পরা এক ব্যক্তির বিরুদ্ধে। ওই ব্যক্তি আদৌ পুলিশের সদস্য কি না তা নিয়ে তদন্ত করছে শেরেবাংলা নগর থানা পুলিশ।

ইভটিজিংয়ের শিকার ওই নারী রাজধানীর তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক। ঘটনার বর্ণনা দিয়ে শনিবার (২ এপ্রিল) তিনি শেরেবাংলা নগর থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগটি গ্রহণ করেছে পুলিশ।

অভিযোগের কপিটি ঢাকা পোস্টের হাতে এসেছে।

অভিযোগে বলা হয়েছে, ওই প্রভাষক সকাল ৮টা ২০ মিনিট থেকে সাড়ে ৮টার মধ্যে ফার্মগেট মোড় পার হয়ে তেজগাঁও কলেজের দিকে যাওয়ার সময় ঘটনাটি ঘটে। সেজান পয়েন্টের সামনে বন্ধ করে রাখা মোটরবাইকের ওপর বসে ‘ওই টিপ পরছোস কেন’ বলেন ওই ব্যক্তি। তখন ওই নারী পেছন ফেরে প্রতিবাদ করলে পুলিশের ইউনিফর্ম পরা ব্যক্তি তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন (লেখার যোগ্য নয়)।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, ইভটিজিং করা ওই ব্যক্তির নাম বা পদবি খেয়াল করতে পারেননি ওই নারী। তবে গালিগালাজের একপর্যায়ে ওই ব্যক্তি বাইক স্টার্ট করে প্রায় নারীর গায়ের ওপর দিয়ে চালিয়ে দিচ্ছিলেন। ওই নারী পিছিয়ে গেলেও তার পায়ে আঘাত লেগেছে।

বাইকটির নম্বর ১৩৩৯৭০ হতে পারে বলে অভিযোগে উল্লেখ করেন ওই নারী।

ঘটনার সত্যতা জানতে শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়াকে ফোন করলে তিনি বলেন, পুলিশের ইউনিফর্ম পরা এক ব্যক্তি ওই নারীর সঙ্গে খারাপ আচরণ করেছেন বলে অভিযোগ করেন। তবে তিনি ওই ব্যক্তির নাম বা পদবি বলতে পারেননি। তার দেওয়া মোটরবাইকের নম্বরটির তদন্ত করা হচ্ছে।

এআর/এসএসএইচ