প্রয়াত ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের পরিবারের সঙ্গে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম সাক্ষাৎ করেছেন। শুক্রবার (২৯ এপ্রিল) রাজধানীর বারিধারায় প্রয়াত ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের বাড়িতে গিয়ে পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন মেয়র।

সাক্ষাৎকালে মেয়র আতিক ক্রিকেটার রুবেলের স্ত্রী, সন্তান, মা ও ভাইসহ উপস্থিত তার পরিবারের অন্য সদস্যদের সঙ্গে কথা বলেন এবং রুবেলের মৃত্যুতে সহমর্মিতা জানান। এ সময় তিনি রুবেলের শিশুপুত্র রুশদানের সঙ্গে গল্প করে কিছু সময় কাটান এবং তাকে কিছু উপহার সামগ্রী দেন।

সাক্ষাৎ শেষে মেয়র উপস্থিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বলেন, রুবেলের ছেলে রুশদান রুবেলের শূন্যস্থান পূরণ করে এই জাতির জন্য অবদান রাখবে বলে আমি আশা করি। আমি এই পরিবারের একজন সদস্যের মতো, অভিভাবক হিসেবে সবসময় পাশে থাকব এবং সিটি কর্পোরেশন এই পরিবারের যেকোনো প্রয়োজনে সহযোগিতা করবে।

মেয়র আরও বলেন, রুবেল বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার হিসেবে লাল-সবুজের পতাকাকে সারা বিশ্বে ছড়িয়ে দিয়েছেন। তিনি খেলাধুলার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ছিলেন। রুবেল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্লু এবং গোল্ড মেডেল অর্জনসহ অনেক পুরস্কার অর্জন করেছেন। সর্বোপরি রুবেল একজন নম্র-ভদ্র ও ভালো মানুষ ছিলেন। তার মৃত্যুতে আমরা বাংলাদেশের একটি সম্পদ হারিয়েছি।

আতিকুল ইসলাম বলেন, আমি ওমরা পালনে পবিত্র নগরী মক্কায় অবস্থানকালে রুবেলের মৃত্যু সংবাদ পেয়েছি এবং পরিবারের চাওয়ায় বনানী কবরস্থানে রুবেলের মরদেহ দাফনের ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছি। রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের জন্য তার স্ত্রীর যে আকুতি, আমি মক্কায় থাকাকালে সেটি জানার সঙ্গে সঙ্গেই ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছি। আজ আমি রুবেলের পরিবারের সদস্যদের সঙ্গে সরাসরি সাক্ষাৎ করে জানাতে এসেছি রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণে দ্রুতই সব ব্যবস্থা নেওয়া হবে।

ঈদের পরই বোর্ড সভায় কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের বিষয়টি অনুমোদন করে মন্ত্রণালয়ে পাঠানো হবে বলে জানান মেয়র।

এ সময় রুবেলের স্ত্রী চৈতি ফারহানা তার আবেদনে সাড়া দেওয়ায় এবং তার পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়ায় ডিএনসিসি মেয়রকে ধন্যবাদ জানান।

এএসএস/এসএসএইচ