স্ত্রীর দায়ের করা ৫ লাখ টাকা যৌতুক দাবির মামলায় রাজীব রানা মল্লিক (৪৩) নামে একজন সহকারী কর কমিশনারকে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী শুভাশীষ শর্মা। তিনি বলেন, স্ত্রীর কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবির ঘটনায় সহকারী কর কমিশনার রাজীব রানা মল্লিকের বিরুদ্ধে ২০১৮ সালের যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় মামলা করেন তার স্ত্রী প্রিয়া মুহুরী মল্লিক। গত ৬ মার্চ চট্টগ্রামের আদালতে তিনি মামলাটি করেন। আদালত মামলাটি গ্রহণ করে আসামি রাজীবের বিরুদ্ধে সমন জারি করেন। মামলার ধার্য তারিখে আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন রাজীব। আদালত উভয় পক্ষের শুনানি শেষে রাজীবের জামিন আবেদন না মঞ্জুর কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

রাজীব রানা মল্লিক বর্তমানে ঢাকা কর অঞ্চল-১৪ এর সহকারী কর কমিশনার হিসেবে কর্মরত। তিনি বাঁশখালী থানার গুনাগরি এলাকার রঞ্জিত মল্লিক বাবুলের ছেলে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০১০ সালের ৮ জুলাই বাঁশখালী থানার গুনাগরি এলাকার রাজীব রানা মল্লিক সঙ্গে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক প্রিয়া মুহুরী মল্লিকের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের কিছু দিন পরেই স্ত্রী জানতে পারেন স্বামী রাজীব মাদকাসক্ত। একপর্যায়ে জরুরি প্রয়োজনের কথা বলে ৫ লাখ টাকা যৌতুক দাবি করেন। স্ত্রী যৌতুকের টাকা দেওয়া সম্ভব নয় বলে জানালে রাজীব তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে বাড়ি থেকে বের করে দেন। পুনরায় গত ৪ মার্চ মামলার বাদীর বাবার বাড়িতে গিয়ে আবারও যৌতুকের ৫ লাখ টাকর জন্য চাপ সৃষ্টি করেন। এবারও টাকা না দিলে মারধর করে বাদীকে বাবার বাড়িতে রেখে চলে আসেন রাজীব। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে গত ৬ মার্চ আদালতে যৌতুক আইনে মামলা করেন রাজীবের স্ত্রী।

কেএম/ওএফ