হাসপাতালের লাইসেন্সসহ সঠিক কাগজপত্র না পাওয়া, নিয়ম না মেনে সেবা দেওয়া, অপরিষ্কার-অপরিচ্ছন্ন পরিবেশসহ বিভিন্ন অভিযোগে চট্টগ্রাম নগরের তিনটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে চট্টগ্রাম সিভিল সার্জন অফিস। 

রোববার (২৯ মে) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরীর নেতৃত্বে অভিযান পরিচালনা করে ওই তিনটি প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী। তিনি বলেন, পাঠানটুলীর মিড পয়েন্ট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে সঠিক কাগজপত্র পাওয়া যায়নি। তাই হাসপাতালটির সব কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, বড়পোল মোড়ের কোয়েস্ট মেডিকেল সার্ভিস অ্যান্ড ডায়াগনেস্টিক সেন্টারেও অভিযান চালিয়ে অনিয়ম পাওয়া গেছে। এই প্রতিষ্ঠানটিকেও বন্ধ রাখতে বলা হয়েছে। এছাড়া হালিশহরের হাই-টেক প্যাথলজি সেন্টারে অভিযান চালিয়ে কাগজপত্র ঠিক না পাওয়ায় প্রতিষ্ঠানটি বন্ধ রাখতে বলা হয়েছে।

 

এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন সিভিল সার্জন। এর আগে শনিবার অভিযান পরিচালনা করে অনিয়মের অভিযোগে চট্টগ্রামে চারটি প্রতিষ্ঠান বন্ধ করেছিল সিভিল সার্জন কার্যালয়।

কেএম/আইএসএইচ