সংস্কার করা সংসদ সদস্য ভবনগুলো আধুনিক সুযোগ সুবিধাসম্পন্ন উল্লেখ করে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব উন্নয়ন প্রকল্পের বাস্তবায়নের প্রতি খুবই যত্নবান। তার নির্দেশনা অনুযায়ী সংসদ সদস্যদের জন্য সুন্দর পরিবেশ ও সুযোগ সুবিধাসম্পন্ন আবাসস্থল নিশ্চিত করতে আমরা সচেষ্ট রয়েছি।

শনিবার (৪ জুন) মানিক মিয়া এভিনিউয়ে সংস্কার করা ৪ নং সদস্য ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

এ সময় স্পিকার সংস্কার করা ৪ নং সদস্য ভবনটি পরিদর্শন করেন। স্পিকার সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলিকে ফ্ল্যাট বরাদ্দের প্রতীকী চাবি হস্তান্তর করেন। এর আগে স্পিকার ৬ নং সদস্য ভবন প্রাঙ্গণে মীনা বাজারের আউটলেট উদ্বোধন করেন।  

জাতীয় সংসদের উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়নে যথাযথ তত্ত্বাবধানের জন্য স্পিকার জাতীয় সংসদের চিফ হুইপ এবং হুইপ ইকবালুর রহিমকে ধন্যবাদ দেন। এছাড়াও তিনি গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, গৃহায়ণ ও গণপূর্ত সচিব, সংসদ সচিবসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। সদস্য ভবন প্রাঙ্গণে মীনা বাজার স্থাপনে সব ধরনের সহযোগিতার জন্য কাজী নাবিল আহমেদকেও তিনি ধন্যবাদ জানান। 

অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম, নাহিদ ইজাহার খান, বেগম আদিবা আনজুম মিতাসহ সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

সংসদ সদস্যদের নিত্যপণ্যের চাহিদা মেটাতে সুপারশপ মীনা বাজারের আউটলেট চালু হয়েছে। রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে সংসদ সদস্য ভবনের বাউন্ডারির ভেতরে (পশ্চিমাংশে) ৬ নম্বর ভবনের সামনে মীনা বাজারের ১৬তম এ আউটলেটের উদ্বোধন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। মীনা বাজারের আউটলেটটি উদ্বোধনের পর স্পিকার ঘুরে দেখেন।

পরে একই স্থানে অনুষ্ঠিত অপর এক অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় স্পিকার সংসদ সদস্যদের নিত্যপণ্যের চাহিদা মেটাতে সংসদের আহ্ববানে সাড়া দিয়ে সংসদ সদস্য ভবনে মীনা বাজারের আউটলেট চালু করায় স্পিকার জেমকন গ্রুপের ভাইস চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ ও ড. মালিহা মান্নান আহমেদসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, বিএনপির সংসদ সদস্য হারুনুর রশিদ, আওয়ামী লীগের সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি, কাজী নাবিল আহমেদ, শওকত হাসানুর রহমান রিমন। এছাড়াও গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় এর সচিব মো. শহীদ উল্লা খন্দকারও অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এইউএ/জেডএস