চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকায় বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ খালেদুর রহমান (৫৮) নামের একজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনা হয়েছে।

রোববার (৫ জুন) সকাল ৭টার দিকে তাকে জরুরি বিভাগে নিয়ে আসা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন।

তিনি ঢাকা পোস্টকে বলেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি কনটেইনার ডিপো থেকে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হয়ে খালেদুর রহমান নামে এক ব্যক্তি আমাদের এখানে এসেছেন। তার শরীরের ১২ শতাংশ বার্ন হয়েছে। জরুরি বিভাগে তার চিকিৎসা চলছে। আমাদের এখানে সব ধরনের প্রস্তুতি রাখা হয়েছে। এখানে আরও অনেক রোগী আসতে পারে বলে শুনেছি।

এছাড়া একেএম মাকফারূল ইসলাম (৬২) নামের আরও একজন শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে এসেছেন। চিকিৎসক তাকে দেখছেন। তার দেহের কত শতাংশ দগ্ধ হয়েছে সেটি এখনও জানাননি চিকিৎসক।

শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সর্বশেষ তথ্য অনুযায়ী, এ দুর্ঘটনায় ১৬ জন নিহত ও ২ শতাধিক আহত হয়েছেন। আহতদের চট্টগ্রাম মেডিকেলসহ আশপাশের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার পর ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরবর্তীতে ইউনিট আরও বাড়ানো হয়। সবশেষ তথ্য অনুযায়ী, ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এছাড়া নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর ও কুমিল্লাসহ আশপাশের বিভিন্ন জেলা থেকেও ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে গিয়ে কাজ করছেন।

এসএএ/এসএসএইচ