চট্টগ্রামের লোহাগাড়া থেকে পাঁচটি ওয়ান শুটারগানসহ রিয়াদ (২৪) নামে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

সোমবার (২০ জুন) র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল এম এ ইউসুফ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, জব্দকরা অস্ত্রসমূহ তারা মূলত ৩ ধরনের কাজে ব্যবহার করত। প্রথমত মাদক কেনা বেচার সময় বেকআপ হিসেবে অস্ত্রগুলো ব্যবহার করত। দ্বিতীয়ত তাদের প্রতিপক্ষ মাদক কারবারিদের ভয় দেখানো বা ফাসানোর জন্য এগুলো ব্যবহার করত। এছাড়া নির্বাচন বা বিভিন্ন উপলক্ষে অস্ত্রসমূহ ভাড়া দিত বা অনেক সময় নিজেরাও ভাড়াটে হিসেবে কাজ করত। আর এই চক্রের মূল হোতা হচ্ছে রিয়াদ। সে জিজ্ঞাসাবাদে আরও কয়েকজনের নাম বলেছে। তাদেরকে গ্রেপ্তারে আমাদের অভিযান অব্যাহত আছে।

র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন, বেশ কিছুদিন ধরে বিভিন্ন মাধ্যম হতে তথ্য পাওয়া যাচ্ছিল, চট্টগ্রামের লোহাগাড়া এলাকায় একটি অস্ত্রের সিন্ডিকেট গড়ে উঠেছে। যারা বিভিন্ন কাজে অস্ত্রগুলো ব্যবহার করে থাকে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে রোববার চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানার পদুয়া এলাকায় অস্ত্র ও মাদক কারবারি মো. রিয়াদকে গ্রেপ্তার করা হয়। এরপর তার টিনশেড ঘরের মাটির নিচে প্লাস্টিকের বস্তা থেকে ৫টি ওয়ান শুটারগান, ৩টি কার্তুজ ও  ১টি সুইচ গিয়ার চাকু জব্দ করা হয়েছে। 

অস্ত্র উদ্ধারের ঘটনায় লোহাগাড়া থানায় মামলা দায়ের করা হয়েছে। 

কেএম/আইএসএইচ