মালয়েশিয়ার সঙ্গে কর্মী নিয়োগ পদ্ধতি চূড়ান্ত হওয়ার পর থেকে অনেক বাংলাদেশি নানা পরিচয়ে হাই কমিশনে ভিড় জমানোর পাশাপাশি তড়িঘড়ি করে নিয়োগের অনুমতি দিতে টেলিফোনে হাই কমিশনকে অনুরোধ করছেন। এমন পরিস্থিতিতে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান কর্তৃক অযাচিত হস্তক্ষেপ না করার আহ্বান জানিয়েছে মালয়েশিয়ার বাংলাদেশ হাই কমিশন।

বৃহস্পতিবার (৩০ জুন) কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

হাই কমিশনের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ২ জুন মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মী নিয়োগের পদ্ধতি চূড়ান্ত করার সঙ্গে সঙ্গে বিভিন্ন ব্যক্তিবর্গ নানা পরিচয়ে হাই কমিশনে অকারণে ভিড় জমানোর চেষ্টা করছেন এবং তড়িঘড়ি করে নিয়োগের অনুমতি দিতে টেলিফোনের মাধ্যমে হাই কমিশনকে অনুরোধ করছেন। যা সরকার নির্ধারিত নিয়োগ প্রক্রিয়া অনুসরণের পথে অন্তরায়।

হাই কমিশন বলছে, হাই কমিশন দ্রুততার সঙ্গে বাংলাদেশ ও মালয়েশিয়ার যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে বাংলাদেশ থেকে নতুন কর্মী নিয়োগের প্রক্রিয়া শেষ করার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে। বাংলাদেশি কর্মীরা যাতে মালয়েশিয়ায় এসে প্রতারিত না হন সেই লক্ষ্যে সরকারি নির্দেশনা অনুযায়ী সর্বোচ্চ স্বচ্ছতা বজায় রেখে দায়িত্ব পালনে বাংলাদেশ হাইকমিশন বদ্ধ পরিকর। এক্ষেত্রে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান কর্তৃক অযাচিত হস্তক্ষেপ কারও কাম্য নয়।

দেশের বৃহত্তর স্বার্থে ও স্বচ্ছতার সঙ্গে বাংলাদেশ হাইকমিশনের কার্য পরিচালনায় সংশ্লিষ্ট সবাইকে সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

এনআই/এসএম