রেলের টিকিট কালোবাজারে বিক্রির সময় চট্টগ্রাম রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ২ সদস্যকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আটক দুজন হলেন- বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর হাবিলদার মো. রবিউল হোসেন ও সিপাহী মো. ইমরান হোসেন। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন ট্রেনের ৯টি টিকিট ও টিকিট বিক্রির ১০ হাজার ৩২০ টাকা জব্দ করা হয়েছে।  

সোমবার (৪ জুলাই) তাদের আটকের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্প কমান্ডার মেজর মেহেদী হাসান।

তিনি বলেন, রোববার (৩ জুলাই) চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে ঈদ যাত্রার অগ্রিম টিকিট বিক্রির সময় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর দুই সদস্যকে আটক করা হয়েছে। তারা ঈদ যাত্রার টিকিট কালোবাজারে বিক্রি করছিল। 

র‍্যাব কর্মকর্তারা বলছেন, উচ্চ মূল্যে টিকিট বিক্রির সময় তাদের হাতে নাতে তাদের ধরা হয়েছে। তারা বিভিন্নভাবে টিকিট সংগ্রহ করে তা দ্বিগুন দামে বিক্রি করত। এ চক্রের বাকি সদস্যদের গ্রেপ্তারেও কাজ চলছে। এ টিকিট কালোবাজারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, চট্টগ্রাম থেকে প্রতিদিন ১০টি আন্তঃনগর ট্রেনে মোট ৭ হাজার সিট রয়েছে। এগুলোর মধ্যে কাউন্টার থেকে বিক্রি করা হচ্ছে ৩ হাজার ৫০০ টিকিট। বাকি টিকিট অনলাইনে বিক্রি করা হচ্ছে। এছাড়া ঈদ উপলক্ষে চাঁদপুরগামী দুটি বিশেষ ট্রেনের টিকিটও বিক্রি করা হচ্ছে।  

কেএম/আইএসএইচ