বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন দেশকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে বলে মনে করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। গণমাধ্যম এদেশের অনেক বড় অর্জনের সহযোগী বলেও তিনি উল্লেখ করেন।

শুক্রবার (১৫ জুলাই) নওগাঁ প্রেসক্লাবে এটিএন বাংলা টেলিভিশনের রজতজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, দেশের সংস্কৃতি সারা বিশ্বের বাংলা ভাষা-ভাষী মানুষের কাছে পৌঁছে দিতে অগ্রণী ভূমিকা পালন করছে দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা। এসময় তিনি এটিএন বাংলার সাফল্য কামনা করে বস্তুনিষ্ঠ সংবাদ ও অনুষ্ঠানমালা প্রচারের আহ্বান জানান।

মন্ত্রী বলেন, বর্তমান বিশ্বের প্রেক্ষাপটে গণমাধ্যমের ভূমিকা অনেক বেশি তাৎপর্যপূর্ণ। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে খাদ্য ও জ্বালানিসহ বিভিন্ন পণ্যের দাম বাড়ছে। বিশ্বের বিভিন্ন দেশে নানা সমস্যা তৈরি হচ্ছে। যুদ্ধের কারণে যে সমস্যাগুলো তৈরি হচ্ছে, সেগুলো সম্পর্কে জনগণকে সচেতন করতে গণমাধ্যমকে জোরালো ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

নওগাঁ প্রেসক্লাবের সভাপতি ও চ্যানেল আই’র জেলা প্রতিনিধি কায়েস উদ্দিনের সভাপতিত্বে নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, নওগাঁ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান, যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার ও নওগাঁ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিক ছোটন, প্রেসক্লাবের সাবেক সভাপতি নবির উদ্দিন এবং এটিএন বাংলার জেলা প্রতিনিধি রায়হান কবীর অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

পরে এটিএন বাংলার ২৫ বছর পূর্তি উপলক্ষে কেক কেটে অনুষ্ঠানমালার উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী। এর আগে এক বর্ণাঢ্য র‍্যালি শহরের গুরুত্বপূর্ণ মোড় প্রদক্ষিণ করে।

এসএইচআর/এমএইচএস