বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, ভবিষ্যৎ সংকট সামাল দিতে জ্বালানি ও বিদ্যুৎসহ সব পরিষেবা ব্যবহারে এখনই সাশ্রয়ী হতে হবে। আমি অনুরোধ করব, আপনারা ব্যক্তি জীবনেও সাশ্রয়ী হবেন।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মাসিক সমন্বয় সভায় উপস্থিত কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। সভায় বস্ত্র ও পাট  মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, অর্থনৈতিক কর্মকাণ্ড কোথাও ব্যাহত না করে আমাদের কৃচ্ছতা সাধন করতে হবে। সরকারের লক্ষ্য ভবিষ্যতে যেন কোন সংকট তৈরি না হয়, সেজন্য এভাবে সতর্ক হতে হচ্ছে।

তিনি বলেন, করোনা মহামারির সময়ে প্রধানমন্ত্রী বস্ত্রখাতসহ সব ব্যবসায়ীদের মাঝে আর্থিক প্রণোদনা ঘোষণা করেন। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে শিল্পপ্রতিষ্ঠান খুলে রাখার পক্ষে সাহসিক সিদ্ধান্ত নেন। এরফলে বিশ্বব্যাপী চরম অর্থনৈতিক মন্দার সময়ও দেশের প্রবৃদ্ধি বৃদ্ধি পেয়েছে।

পাটমন্ত্রী বলেন, অন্যদিকে শ্রীলঙ্কা করোনা মহামারির সময়ে শিল্পকারখানসহ সব কিছু বন্ধ রেখে আজ দেউলিয়া। প্রধানমন্ত্রীর করোনা মহামারির সময়ে সঠিক ও সময়োপযোগী সিদ্ধান্তের কারণেই দেশ এক মহাবিপর্যয়কে কাটিয়ে উন্নত বিশ্বের দিকে এগিয়ে যাচ্ছে।

এসএইচআর/আইএসএইচ