পেট্রোল ও ডিজেলসহ জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীর শ্যামলীতে বিক্ষোভ মিছিল হয়েছে। এ সময় পুলিশের একটি গাড়ি ভাঙচুর করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর দুইটার পর রাজধানীর শ্যামলী শিশু মেলার সামনে কিছু বিক্ষুব্ধ মানুষ জ্বালানি তেলের দাম বাড়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেন। এ সময় ওই রাস্তা দিয়ে যাওয়া পুলিশের একটি গাড়ি বিক্ষোভকারীরা ঘিরে ধরেন এবং সেটিতে ভাঙচুর চালান।

এ বিষয়ে শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) উৎপল বড়ুয়া বলেন, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে একটি মিছিল হয়েছিল। মিছিল থেকে পুলিশের একটি গাড়ি আটকে জানালার কাঁচ ভাঙচুর করা হয়েছে বলে শুনেছি। তবে সেটি কোন থানার গাড়ি ছিল সে বিষয়ে এখনো নিশ্চিত তথ্য পাইনি। বিষয়টি জানার জন্য আমরা কাজ করছি।

শুক্রবার রাত ১২টার পর জ্বালানি তেলের নতুন দাম কার্যকর করেছে সরকার। ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, পেট্রোলের দাম ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা এবং অকটেনের দাম ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা করা হয়েছে।

এতদিন কেরোসিন ও ডিজেল ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা আর পেট্রোল ৮৬ টাকা লিটারে বিক্রি হচ্ছিল। নতুন দাম বৃদ্ধিতে ডিজেল ও কেরোসিনের দাম ৪২.৫ শতাংশ, পেট্রোল ৫১.১৬ শতাংশ এবং অকটেনের দাম ৫১.৬৮ শতাংশ বেড়েছে।

এমএসি/এসএম