বেলাল উদ্দিন

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার খাগরিয়া এলাকায় বেলাল উদ্দিন (৪৮) নামে একজনকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। 

বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে দশটার দিকে এ হামলার ঘটনা ঘটে। নিহত বেলাল উদ্দিন খাগরিয়া ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলে জানা গেছে। এ ঘটনায় জড়িদ সন্দেহে জাহিদ নামে একজনকে আটক করেছে পুলিশ।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) আলাউদ্দিনন তাকুলদার ঢাকা পোস্টকে বলেন, রাত দুইটার দিকে বেলালকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার শরীরের কোপানোর জখম রয়েছে।
 
সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন ঢাকা পোস্টকে বলেন, খাগরিয়া ইউনিয়নের তৈয়ারপুর আর নুর মার্কেট এলাকার দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এনিয়ে এক পক্ষ আরেক পক্ষের এলাকায় আসা-যাওয়া বন্ধ ছিল। কিন্তু রাতে বেলাল উদ্দিন শশুরবাড়ি তৈয়ারপুর এলাকায় গেলে প্রতিপক্ষের লোকজন তার ওপর হামলা করে। 

ওসি বলেন, সম্প্রতি দ্বিতীয় বিয়ে করেছিলেন বেলাল। তৈয়ারপুর দ্বিতীয় স্ত্রীর বাড়িতে যাওয়ার সময় প্রতিপক্ষের লোকজন একা পেয়ে তার ওপর হামলা করে। এসময় তাকে পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়। উদ্ধার করে রাত দুইটার দিকে চমেক হাসপাতালে আনা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এ ঘটনায় বৃহস্পতিবার (২৫ ফেব্রয়ারি) সকাল পর্যন্ত কোনো মামলা হয়নি বলে জানিয়েছেন সাতকানিয়া থানার ওসি।

স্থানীয় সূত্রে জানা যায়, তৈয়ারপুর ও নুর মার্কেট এলাকার দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে আসছিল। এরআগেও এক পক্ষ আরেক পক্ষের ওপর হামলা করেছে। এ ঘটনায় চট্টগ্রামের সাতকানিয়া থানায় বেশ কয়েকটি মামলাও হয়েছে বলে জানা গেছে।

কেএম/এসএম