পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘আওয়ামী লীগ গরিবের সরকার, আওয়ামী লীগের শক্তি গ্রামে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আল্লাহ ছাড়া আর কাউকে ভয় পান না। কারণ আমরা যারা গ্রাম-গঞ্জে আছি তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য কাজ করেছি, বঙ্গবন্ধুকন্যার জন্যও কাজ করে যাব।’

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসনের আয়োজনে আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়ামে নিজ তহবিল হতে অর্থ বিতরণের সময় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ২৮৪ জনের মধ্যে এক হাজার ৩৫০ টাকা করে বিতরণ করেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘লোডশেডিং দেখা দিয়েছে। মোড়লদের লড়াইয়ে এ সমস্যা সৃষ্টি হয়েছে। আর বেশিদিন নয়, আগামী এক মাসের মধ্যে সবকিছু আগের মতো স্বাভাবিক হয়ে যাবে। দাম কমবে, বিদ্যুৎ পাওয়া যাবে। গত ১৪ বছরে দেশে উন্নয়ন হয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। শিক্ষা, যোগাযোগসহ দেশের সার্বিক উন্নয়ন হচ্ছে।’

>> জিনিসপত্রের দাম বাড়ার কারণে কেউ মারা যায়নি : পরিকল্পনামন্ত্রী

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাজেদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু ও মীরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল হক শেরিন উপস্থিত ছিলেন।

এর আগে, পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুর উপজেলার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ করেন।

উপজেলার ১৭৫টি অসহায় পরিবারের মধ্যে এক বান্ডিল করে ঢেউটিন ও নগদ ৩ হাজার টাকা করে বিতরণ করা হয়।

এছাড়াও তিনি উপজেলা পরিষদের উদ্যোগে ১৪ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে বাস্তবায়িত আনসার ভিডিপি ব্যারাকের উদ্ধোধন করেন।

একইদিনে পরিকল্পনামন্ত্রী ৪ কোটি ৩৩ লাখ ৩৫ হাজার টাকা ব্যয়ে উপজেলার মিরপুর ইউনিয়নের আমড়াতৈল থেকে নয়াবন্দর ভায়া শ্রীরামসী বাজারের রাস্তা পূনর্নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

সোহান/ওএফ