ছবি: সংগৃহীত

জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম জোটের ডাকা হরতালের সমর্থনে রাজধানীতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ সময় বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার (২৪ আগস্ট) রাত পৌনে ১১টায় রাজধানীর পল্টন মোড়ে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন : যোগ-বিয়োগের কারসাজিতে কোটি কোটি টাকা লোপাট!

ডিএমপির পল্টন থানা সূত্রে জানা যায়, রাত পৌনে ১১টায় পল্টন মোড়ে আগামীকাল (বৃহস্পতিবার) ডাকা বাম জোটের হরতালের সমর্থনে একটি মিছিল বের হয়। এ মিছিল থেকে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করাসহ রাস্তায় গাড়ির টায়ারে অগ্নিসংযোগ করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়া গাড়িতে ভাঙচুর ও টায়ারে অগ্নিসংযোগের ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। তবে আটক তিনজনের নাম-পরিচয় জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করে পল্টন থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. সালাউদ্দিন মিয়া ঢাকা পোস্টকে বলেন, গাড়ি ভাঙচুরের খবর পেয়ে আমাদের থানার একটি টিম দ্রুত ঘটনাস্থলে যায়। পুলিশের টিম ঘটনাস্থলে গিয়ে দেখতে পায়, কয়েকটি টায়ারে আগুন জ্বলছে এবং গাড়ির ভাঙা কাঁচ রাস্তা পড়ে আছে।

আরও পড়ুন : পাসপোর্ট সেবা প্রশ্নবিদ্ধ, চোখ কেন এনআইডিতে?

তিনি আরও বলেন, পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং মিছিলকারীদের রাস্তা থেকে সরিয়ে দেয়। এ সময় গাড়ি ভাঙচুর ও টায়ারে অগ্নিসংযোগের ঘটনায় তিনজনকে আটক করা হয়। তারা এখন থানায় রয়েছেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।  

এমএসি/এসকেডি