চট্টগ্রাম ইপিজেড এলাকার মমতা মাতৃসদন থেকে চুরি যাওয়া শিশুটি আনোয়ারা থেকে উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে স্বামী-স্ত্রীসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

মঙ্গলবার (৩০ আগস্ট) ভোরে শিশুটিকে উদ্ধার করা হয়েছে বলে ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল করিম। 

তিনি বলেন, মমতা মাতৃসদন থেকে চুরি করে নিয়ে যাওয়া একদিন বয়সী ছেলে নবজাতকটি আনোয়ারা থেকে উদ্ধার করা হয়েছে।  এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক দম্পতি ও তাদের এক সহযোগীসহ তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

তিনি বলেন, প্রাথমিকভাবে গ্রেপ্তরা হওয়া তিন জন জানিয়েছেন দম্পতি শিশুটিকে লালন-পালন করার জন্য চুরি করে নিয়ে যায়। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। 

এর আগে রোববার (২৮ আগস্ট) বিকেল তিনটার দিকে মমতা মাতৃসদন থেকে একদিন বয়সী এক নবজাতক চুরির ঘটনা ঘটে। ওই নবজাতক চট্টগ্রাম নগরীর আনোয়ারা উপজেলার শহিদ ও তাসমিন আক্তার দম্পতির সন্তান। শুক্রবার (২৬ আগস্ট) রাতে বাচ্চাটির জন্ম হয়।

এ বিষয়ে ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল করিম ঢাকা পোস্টকে বলেছিলেন, হাসপাতালের সিসিটিভি ফুটেজে দেখা গেছে, নার্স সেজে এক নারী মমতা মাতৃসদন ক্লিনিক থেকে একদিন বয়সী নবজাতককে চুরি করেছে। আমরা ফুটেজ সংগ্রহ করেছি। ওই নারীকে আটক ও নবজাতককে উদ্ধারে অভিযান অব্যাহত আছে।

নবজাতকের মামা রায়হান বলেন, শিশুটির সবকিছু স্বাভাবিক ছিল। রোববার বিকেল ৩টার দিকে নার্স পরিচয়ে অজ্ঞাত এক নারী ক্লিনিকে আসেন। এরপর টিকা দেওয়ার কথা বলে নবজাতককে নিয়ে হাসপাতালের নিচতলায় যায়

পরে নিচতলায় গিয়ে নার্স ও শিশুটিকে পাওয়া যায়নি। অনেক খোঁজার পর সন্ধ্যার দিকে সিসিটিভি ফুটেজ দেখে নিশ্চিত হওয়া যায় নার্স পরিচয়ে ওই নারী নবজাতককে চুরি করে নিয়ে গেছে।

কেএম/জেডএস