ভাঙ্গারি মালামালের আড়ালে মাদক পরিবহনকালে ৩৯ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শুক্রবার (২ সেপ্টেম্বর) ভোরে রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকা থেকে তাদের আটক করে র‌্যাব-২ এর একটি দল।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. ফজলুল হক জানান, র‌্যাব-২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, সীমান্তবর্তী জেলা থেকে একটি গাড়িতে করে মাদকের একটি বড় চালান রাজধানী ঢাকায় হস্তান্তরের জন্য আনা হচ্ছে। ওই তথ্যের সত্যতা যাচাইয়ে র‌্যাব-২ এর একটি দল শুক্রবার (২ সেপ্টেম্বর) রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় চেকপোস্ট স্থাপন করে। ভোর ৫টা ৫০ মিনিটের দিকে সন্দেহভাজন একটি পিকআপভ্যান তল্লাশিকালে মো. মেরাজ হাসান (২০) ওমো. রনি (৩২) নামে দুজনকে আটক করা হয়।

তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে তল্লাশি করে পিকআপ ভ্যানের ভেতরে বিভিন্ন ধরনের ভাঙ্গারি মালামালের মধ্যে অভিনব পন্থায় লুকায়িত ৩৯ কেজি গাঁজা জব্দ করা হয়। মাদক পরিবহন কাজে ব্যবহৃত পিকআপ ভ্যান ও দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

উল্লেখ্য, আটক রনি মাদক মামলায় ৪ মাস কারাভোগের পর গত ২৬ আগস্ট জামিনে মুক্ত হয়। তার বিরুদ্ধে রাজধানীর হাজারীবাগ থানায় মাদক মামলা এবং মো. মেরাজ হাসানের বিরুদ্ধে ফেনী মডেল থানায় একটি মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

জেইউ/এসকেডি