অর্থনৈতিক অঞ্চলগুলোতে ফায়ার স্টেশন নির্মাণ, পরিচালনা ও রক্ষণাবেক্ষণের মাধ্যমে অগ্নি নিরাপত্তা জোরদারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সঙ্গে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) ফায়ার সার্ভিস অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে এই স্মারক স্বাক্ষরিত হয়।

বেজার সদস্য (পরিকল্পনা ও উন্নয়ন) অতিরিক্ত সচিব মো. ইরফান শরীফ, সদস্য (প্রশাসন ও অর্থ) অতিরিক্ত সচিব জনাব আবদুল আজিম চৌধুরী, সদস্য (বিনিয়োগ উন্নয়ন) অতিরিক্ত সচিব আলী আহসান; ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন, ফায়ার সার্ভিসের পরিচালকরা এবং বেজা ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

ফায়ার সার্ভিসের পক্ষে পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল মো. রেজাউল করিম এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) পক্ষে ব্যবস্থাপক (এমআইএস ও গবেষণা) উপ-সচিব ড. শেখ জোবায়েদ হোসেন সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, ‘আজ দেশের প্রতিটি উপজেলায় এবং গুরুত্বপূর্ণ স্থানগুলোতে ফায়ার স্টেশন স্থাপনের কাজ চলমান রয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ফায়ার সার্ভিসের সেবার দরজা দেশের মানুষের জন্য উন্মুক্ত করা সম্ভব হচ্ছে।’

সমঝোতা স্মারক স্বাক্ষর করায় বেজা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এ চুক্তির আওতায় উভয়পক্ষ আলাপ-আলোচনার মাধ্যমে বিভিন্ন অর্থনৈতিক অঞ্চলে পর্যায়ক্রমে নতুন নতুন ফায়ার স্টেশন স্থাপন করবে।

জেইউ/এমএইচএস