বৈদেশিক মুদ্রা অর্জনকারী অন্যতম খাত চিংড়িকে বিষ প্রয়োগ করে চুরি এবং জেলিপুশসহ সব অপকর্ম রোধ করে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে হবে বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় খুলনা সার্কিট হাউজের সভাকক্ষে খুলনা সিটি কর্পোরেশন এলাকার মৎস্য ঘের মালিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ নির্দেশনা দেন।

এসময় রাতের আঁধারে বিষ প্রয়োগ করে ঘেরের মাছ চুরি প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ঘের মালিক-শ্রমিক সবাইকে সম্মিলিতভাবে কাজ করার নির্দেশনা দেন প্রতিমন্ত্রী।

এসময় খুলনা মহানগর পুলিশের কমিশনার মাসুদুর রহমান ভুঁইয়া বলেন, যেকোনো প্রকারেই ঘের থেকে বিষ প্রয়োগ, চুরি বন্ধ করা হবে। সংশ্লিষ্ট এলাকার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের তৎপরতা এবং মনিটরিং বৃদ্ধির নির্দেশ দেন এবং প্রতি সপ্তাহে অগ্রগতি রিপোর্ট প্রদানের নির্দেশ দেন। আগামী ২৩, ২৫ এবং ২৭ অক্টোবর এলাকাভিত্তিক এ বিষয়ে সমাবেশ করা হবে।

সভায় অর্ধশতাধিক ঘের মালিক তাদের ঘেরের মাছ চুরিসহ নানা সমস্যার কথা তুলে ধরেন।

মতবিনিময় সভায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. মনোয়ার হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মন্ডল, দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আলী, খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মো. মিজানুর রহমান, মহানগরীর পাঁচ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা এবং ঘের মালিকরা অংশগ্রহণ করেন।

এসএসএইচ