ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নাজমুল ইসলাম ওমানের সুলতান হাইথাম বিন তারিকের কাছে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের লেটার অব ক্রেডেন্স পেশ করেছেন।

মঙ্গলবার (১৮ অক্টোবর) মাস্কাটের আল বারাকা রাজ প্রাসাদে ওমানের সুলতানের কাছে পরিচয়পত্র পেশ করেন রাষ্ট্রদূত নাজমুল ইসলাম।

ওমানের রাজকীয় গার্ড কর্তৃক রাষ্ট্রদূতকে গার্ড অব অনার প্রদান করা হয় এবং বাংলাদেশ ও ওমানের জাতীয় সঙ্গীত বাজানো হয়। পরে রাষ্ট্রদূত আনুষ্ঠানিকভাবে সুলতানের কাছে লেটার অব ক্রেডেন্স পেশ করেন। 

এরপর সুলতানের সঙ্গে সৌজন্য বৈঠকে রাষ্ট্রদূত বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সুলতান হাইথাম বিন তারিককে উষ্ণ শুভেচ্ছা ও শুভকামনা জানান এবং তাদের পক্ষ থেকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ পৌঁছে দেন।

রাষ্ট্রদূত তার মেয়াদে দুই ভ্রাতৃপ্রতীম দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার করতে কাজ করার দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেন।

সুলতান রাষ্ট্রদূতকে নতুন দায়িত্বভার গ্রহণের জন্য অভিনন্দন জানান। সুলতান বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে তার শুভেচ্ছা জ্ঞাপনের জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ করেন। তিনি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের আমন্ত্রণ গ্রহণ করেন এবং সুবিধাজনক সময়ে সফরের ইচ্ছা ব্যক্ত করেন।

এ সময় তিনি দুদেশের মধ্যে বাণিজ্য, বিনিয়োগসহ ও দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট অন্যান্য ক্ষেত্রে সম্পর্ক সুদৃঢ়করণের বিষয়ে আলোচনা করেন। তিনি রাষ্ট্রদূতকে ওমান সরকারের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

এনআই/এনএফ