ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সোমবার দিনভর বৃষ্টি ছিল ঢাকায়। ফলে বিভিন্ন সড়কে দেখা দেয় জলাবদ্ধতা। এতে ভোগান্তিতে পড়েন ঢাকার বাসিন্দারা। সেই জলাবদ্ধতা নিরসনে এবং ড্রেনে পানি নিষ্কাশন স্বাভাবিক করতে মধ্যরাতেই মাঠে নেমেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কর্মীরা।

রাজধানীর মিরপুর এলাকায় গভীর রাতে জলাবদ্ধতা নিরসনের কাজে অংশ নেওয়া পরিচ্ছন্নতা পরিদর্শক হাবিবুর রহমান বলেন, বৃষ্টির কারণে রাজধানীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ড্রেনে ময়লা আটকে পানি প্রবাহ ঠিকমতো হচ্ছিল না। এই অবস্থায় ডিএনসিসি থেকে সব আঞ্চলিক কার্যালয়ে নির্দেশনা আসে, আমরা সবাই যেন মাঠে থেকে জলাবদ্ধতা নিরসনে কাজ করি। এরপর আমরা কাজ শুরু করি।

তিনি আরও বলেন, রাতে হঠাৎ ঝড়ো হাওয়ার কারণে অনেক স্থানে সড়কে গাছ ভেঙে পড়েছে। আমাদের আলাদা টিম ডিএনসিসির গাড়ি নিয়ে সেসব গাছ সড়ক থেকে অপসারণের কাজ করছে। এ পর্যন্ত ১০ থেকে ১২টি স্থানে গাছ পড়ে থাকার খবর আমরা পেয়েছি। সেগুলো অপসারণেরও কাজ করছে ডিএনসিসির কর্মীরা।

এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ফেসবুক পেজ থেকেই কাজের অগ্রগতি জানিয়ে পোস্ট দেওয়া হয়েছে। সেখানেও উল্লেখ করা হয়েছে, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে গত রাত থেকেই ভারী বর্ষণে বেশ কিছু এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। জলাবদ্ধতা নিরসনে গভীর রাতেও ক্লান্তিহীন কাজ করে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। এ ছাড়া ঝড়ের প্রভাবে যেসব অঞ্চলে গাছপালা ভেঙে রাস্তায় পড়েছিল সেগুলোও অপসারণ করা হচ্ছে। সকালের মধ্যেই পানি নেমে যাতায়াত ব্যবস্থা স্বাভাবিক হয়ে আসবে।

এএসএস/আরএইচ