১৫ টির মত পোড়া ও আধাপোড়া ফানুস অপসারণ করা হয়েছে / ছবি : সংগৃহীত

ইংরেজি নববর্ষের প্রথম প্রহরে ওড়ানো ফাসুন আটকে গেছে মেট্রোরেলের বৈদ্যুতিক লাইনে। যার ফলে প্রতিদিনের মতো সকাল ৮টা থেকে মেট্রোরেল চলাচল এখন পর্যন্ত বন্ধ রয়েছে।

রোববার (১ জানুয়ারি) সকালে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ম্যানেজার (সিভিল অ্যান্ড পি-ওয়ে) মাহফুজুর রহমান।

মাহফুজুর রহমান ঢাকা পোস্টকে বলেন, বৈদ্যুতিক লাইনে ফানুস পড়েছে, বর্তমানে সেটির ক্লিনিং চলছে। এটি ম্যানুয়ালি করতে হয়, ওরা সবাই চেষ্টা করছে তবে কতক্ষণ লাগবে এটি এখনও বলা যাচ্ছে না। লাইনে ঢুকে হাতে বাঁশ নিয়ে এগুলো নামানো হচ্ছে। এটির এমন কোনও সুযোগ নেই যে ট্রেন চালিয়ে আসার সময় সেটি অটোমেটিক্যালি পরিষ্কার হয়ে যাবে।

আরও পড়ুন >>> মেট্রোরেলে আসুক যোগাযোগের স্বাধীনতা 

১৫ টির মত পোড়া ও আধাপোড়া ফানুস অপসারণ করা হয়েছে

তিনি আরও বলেন, ট্রেন সকাল থেকে চলাচল বন্ধ আছে। এখনো আমরা ট্রেন চালাতে পারিনি। সকালে সুইপিং ট্রেন একটু বের হয়েছিল। ওরা এসেই ফানুস দেখে সঙ্গে সঙ্গে বন্ধ করে দিয়েছে। সুইপিং ট্রেন সকাল বেলা চালানো হয় এগুলো চেক করার জন্য।

আরও পড়ুন >>> মেট্রোরেল অর্থনীতির নতুন জাগরণ 

এখন পর্যন্ত ১৫ টির মত পোড়া ও আধাপোড়া ফানুস অপসারণ করা হয়েছে বলে জানান ডিএমটিসিএলের রক্ষণাবেক্ষণ কর্মচারী সাদ্দাম হোসেন। তিনি বলেন, সকালে ফানুসের বিষয়টি দৃশ্যমান হওয়ার পর থেকেই আমরা কাজ করছি। এখন পর্যন্ত ১৫টির মতো ফানুস অপসারণ করেছি। উত্তরা উত্তর থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত মূল লাইনে নেমে প্রতিটি জায়গায় চেক করা হচ্ছে। অপসারণের কাজ প্রায় শেষ হয়েছে।

এমএইচএন/আরএইচটি/এসএম