চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল থেকে ছয় দালালকে আটক করেছে পুলিশ। রোববার (১ জানুয়ারি) বেলা পৌনে ১১টায় হাসপাতালের ৩৩ নম্বর ওয়ার্ডের সামনে থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন—মো. নূর হোসেন (৩৮), মো. মহসিন সরকার (২৩), মো. শফিউল বশর (১৯), ইরফানুল আলম তুষায় (২৪), জয় ধর (২৪) ও ইমন সরকার (২৪)।

পুলিশ জানিয়েছে, আটকরা চমেক থেকে বিভিন্ন বেসরকারি হাসপাতালে রোগী ভাগিয়ে নিয়ে যাওয়া, বেসরকারি হাসপাতালে রোগীদের পরীক্ষা করতে বাধ্য করা ও নির্দিষ্ট ফার্মেসি থেকে ওষুধ কিনতে বাধ্য করাসহ নানা কার্যক্রমে জড়িত ছিল। 

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক ঢাকা পোস্টকে বলেন, রোববার সকালে হাসপাতালের ৩৩ নম্বর ওয়ার্ডের সামনে সন্দেহজনকভাবে ঘুরাঘুরি করা অবস্থায় ছয় দালালকে আটক করা হয়েছে। আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাদের পাঁচলাইশ থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে গত ১৪ ডিসেম্বর চমেক হাসপাতাল থেকে মো. সাহাব উদ্দিন (২৮) নামে এক দালালকে গ্রেপ্তার করে পুলিশ। কয়েকদিন পর ২০ ডিসেম্বর সোহেল রানা (২৪), ইমতিয়াজ আহমেদ (২১) ও মো. ইমন (২৪) নামে আরও তিন দালালকে গ্রেপ্তার করা হয়। সর্বশেষ ২৩ ডিসেম্বর মোরশেদ আলম (৪০) নামে থেকে আরেক দালালকে গ্রেপ্তার করে পুলিশ।

কেএ