ইসরায়েলি এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে বিদেশে বসে দেশবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে গণঅধিকার পরিষদের সদস্য সচিব সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুরকে গ্রেপ্তারের দাবিতে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। 

মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন বলেন, সম্প্রতি নুরুল হক নুর ইসরায়েলি গোয়েন্দা সংস্থার সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে দেশবিরোধী গোপন বৈঠকের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। পরবর্তীতে তার একটি কথোপকথন ফাঁস হয়েছে, সেটিতে স্পষ্ট বোঝা যাচ্ছে তিনি গোয়েন্দা সংস্থার ওই ব্যক্তির সঙ্গে বৈঠক করেছে। মোসাদের এক সদস্যের সাথে বৈঠক করে দেশের মধ্যে ধর্মীয় বিদ্বেষ ছড়িয়ে, দেশের মানুষের মধ্যে সম্প্রীতির যে বন্ধন রয়েছে, সেটি ধ্বংস করে ইহুদিদের এজেন্ডা বাস্তবায়ন করতে চায়। এ কারণেই আমরা মনে করছি এটি একটি রাষ্ট্রদ্রোহী কাজ। রাষ্ট্রবিরোধী এমন কাজ করায় নুরুল হক নুরের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি অভিযোগ দায়ের করেছি। আশা করছি বিষয়টি সরকার ও আইন শৃঙ্খলা বাহিনী গুরুত্বের সঙ্গে নেবেন ও প্রচলিত আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থাও নেবেন।

আরও পড়ুন : ইসরায়েলি গোয়েন্দার সঙ্গে ছবি, যা বললেন নুর

মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, বাংলাদেশের সঙ্গে একটি মাত্র রাষ্ট্রের কূটনৈতিক সম্পর্ক নেই এবং সেটি হচ্ছে ইসরায়েল। পৃথিবীজুড়ে বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত এ দেশটির গোয়েন্দা সংস্থার নাম মোসাদ। নুরুল হক নুর হজের নামে দেশ ছেড়েছেন কিন্তু তিনি দুবাই গিয়ে মোসাদের এক সদস্যর সঙ্গে বৈঠক করেন। বাংলাদেশের প্রতিষ্ঠিত সরকারকে উৎখাতের জন্যই এ ষড়যন্ত্রমূলক বৈঠক করা হয়েছে। সরকারের কাছে দাবি জানাই তাকে দেশে ফিরিয়ে এনে গ্রেপ্তার করা হোক। তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক যাতে পরবর্তীতে এমন কর্মকাণ্ড যেন আর না ঘটে।

মানববন্ধনে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, মঞ্চের উপদেষ্টা ভাস্কর রাশা, সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন মজুমদার, বীর মুক্তিযোদ্ধা জহির আহমেদ জালাল (বিচ্ছু) প্রমুখ।

এফকে