বাংলাদেশের কুটিরশিল্প, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) উদ্যোক্তাদের পণ্য ও খাদ্যপণ্য নিয়ে যাত্রা শুরু করতে যাচ্ছে ‘ডিএনসিসি–ঐক্য হলিডে মার্কেট’। সপ্তাহের প্রতি শুক্র ও শনিবার সবার জন্য উন্মুক্ত থাকবে এ মার্কেট। আজ আনুষ্ঠানিকভাবে এ মার্কেটের উদ্বোধন করা হবে।

এ বিষয়ে ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন জানান, এসএমই উদ্যোক্তাদের পণ্যের বিক্রয় ও বিপণন এবং এসএমই খাতকে এগিয়ে নিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এবং ঐক্য ফাউন্ডেশন প্রথমবারের মতন এই মার্কেটের আয়োজন করতে যাচ্ছে। আমরা পাইলট প্রকল্প হিসেবে আগারগাঁওয়ের এই রাস্তায় শুরু করেছি। সড়কটির উত্তর দক্ষিণ দুই পাশে সুবিস্তৃত গাড়ি পার্কিংয়ের স্থানে শুক্রবার ও শনিবার ছুটির দিনে হলিডে মার্কেট বসবে। এ আইসিটি সড়কের দুই পাশের প্রতিটি পাশে ৫০টি করে মোট ১০০টি স্টল থাকবে। 

আয়োজকরা জানান, এ হলিডে মার্কেটে এসএমই উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য যেমন, চামড়াজাত পণ্য, পাটজাত পণ্য, হস্তশিল্প, ফ্যাশন ও লাইফস্টাইল পণ্য, হোমডেকর পণ্য, অর্গানিক কৃষিপণ্য, পার্বত্য অঞ্চলের কৃষিপণ্য, কৃষিপণ্য, খাদ্যপণ্য ও পানীয় নিয়ে বসবেন। সেই সঙ্গে বৃক্ষ-প্রেমিকদের জন্য রয়েছে নার্সারির উদ্যোক্তা। হলিডে মার্কেটে সাংস্কৃতিক আয়োজনসহ নানান ধরনের বিনোদনের ব্যবস্থা থাকবে ঢাকাবাসীর জন্য। 

এএসএস/এসকেডি