সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, যারা নেতৃত্ব দেয় তারা সবসময় এগিয়ে থাকে। সেন্ট যোসেফ ইন্টারন্যাশনাল স্কুলের যোসেফাইট কালচারাল ক্লাবের নেতৃত্বে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও উৎসব আয়োজনের জন্য তাদের সাধুবাদ জানাই। এর মাধ্যমে স্কুলটি শিক্ষার সঙ্গে সংস্কৃতি ক্ষেত্রেও যে অগ্রগামী তা আরেকবার প্রমাণিত হলো। ছাত্র-ছাত্রীদের নেতৃত্বের গুণাবলী অর্জনের আহ্বান জানাই। কেননা তারাই আগামী দিনে দেশ ও জাতির কাণ্ডারি। 

আজ (শুক্রবার) রাজধানীর মোহাম্মদপুর সেন্ট যোসেফ ইন্টারন্যাশনাল স্কুলে আন্তঃস্কুল সাংস্কৃতিক প্রতিযোগিতা ও উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কে এম খালিদ বলেন, তরুণদের নৈতিক অবক্ষয়, সন্ত্রাস ও জঙ্গিবাদ রুখতে সংস্কৃতি চর্চা হতে পারে অন্যতম হাতিয়ার। একসময় গ্রামে সকাল হলেই গানের রেওয়াজ শোনা যেতো। নানা কারণে সেটি কমে এসেছে। সেজন্য বর্তমান সরকার তৃণমূল পর্যায়ে সংস্কৃতি চর্চার প্রসার ও বিকাশে বিভিন্ন উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছে। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেন্ট যোসেফ ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ব্রাদার চন্দন বি. গোমেজ। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয়, সঙ্গীত শিল্পী সুজিত মোস্তফা, সেন্ট যোসেফ ইন্টারন্যাশনাল স্কুলের পরিচালক (প্রশাসন) জ্যোতি এফ গোমেজ।

এমএইচএন/এনএফ