বর্জ্য ব্যবস্থাপনায় গতি ও সুষ্ঠু ব্যবস্থাপনার লক্ষ্যে ৪৫ জন দক্ষ জনবল নিয়োগ দেওয়ার উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

শুক্রবার (১৩ জানুয়ারি) ঢাকা উত্তর সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা সূত্রে এ তথ্য জানা গেছে। মূলত বর্জ্য ব্যবস্থাপনা কাজে নিয়োজিত আধুনিক গাড়িগুলোর যথাযথ ব্যবহার, বর্জ্য ব্যবস্থাপনার গতি আনা এবং রক্ষণাবেক্ষণের জন্য এই ৪৫ জন দক্ষ জনবল নিয়োগ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

এ নিয়োগ প্রক্রিয়ায় সার্বিক সিদ্ধান্তের জন্য এরইমধ্যে ৭ সদস্যের একটি কমিটি গঠন করে অফিস আদেশ জারি করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক।

তিনি জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তাকে আহ্বায়ক এবং প্রধান সম্পত্তি কর্মকর্তাকে সদস্য সচিব করে ৭ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে, কমিটির বাকি সদস্যরা হলেন- ঢাকা উত্তর সিটি করপোরেশনের মহাব্যবস্থাপক (পরিবহন), যান্ত্রিক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী, অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান এবং সংস্থাপন শাখা-২ এর সহকারী সচিব।

গঠিত এই কমিটিকে প্রয়োজনীয় পরীক্ষা গ্রহণ করে চূড়ান্ত প্রার্থী নির্বাচনের সুপারিশ করতে নির্দেশ দিয়েছেন ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক।

এএসএস/জেডএস