গাড়িতে রেডিও ফ্রিকোয়েন্সি আইডেন্টিফিকেশন (আরএফআইডি) ব্যবহার না করলে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী।

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) আয়োজিত ‌‘বিআরটিএর ডিজিটাল সেবা প্রদান সংক্রান্ত মতবিনিময় এবং সড়ক পরিবহন বিধিমালা, ২০২২ অবহিতকরণ’ শীর্ষক এক কর্মশালায় তিনি এ কথা বলেন।

আমিন উল্লাহ নূরী বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে আমরা পত্রিকায় বিজ্ঞপ্তি দেব। সেখানে বলব, যারা এখনও আরএফআইডি নেননি, তারা দ্রুত সময়ের মধ্যে নেন। আরএফআইডি গাড়িতে লাগানো বাধ্যতামূলক। এটার জন্য গ্রাহক ৫০০ টাকা ফি দিয়ে নিয়ে গিয়েছে। তাহলে লাগাবে না কেন? এটা না লাগানো মানে সড়ক পরিবহন আইন অমান্য করা।

তিনি আরও বলেন, আমরা এই মাসটা সময় দিচ্ছি। বিআরটিএ থেকে যদি আরএফআইডি না নিয়ে থাকেন, তাহলে দ্রুত নিয়ে যান। আমরা পুলিশকে বলে দেব, আগামী ১ ফেব্রুয়ারি থেকে মোবাইল কোর্ট বসবে।

বিআরটিএয়ের চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদারের সভাপতিত্বে কর্মশালায় আরও উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব ইউসুফ আলী মোল্লা, বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক সাবিহা পারভিন প্রমুখ।

এমএইচএন/এমএ