চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানা এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় ১৬ জনকে আটক করা হয়েছে। 

সোমবার (১৬ জানুয়ারি) বিকেল ৩টা ২৫ মিনিটের দিকে থানার কাজির দেউরি মোড়ে সংঘর্ষের এ ঘটনা ঘটে। এরপর পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে। তবে আটকদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

সন্ধ্যায় বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন নগর পুলিশের দক্ষিণ জোনের উপ-কমিশনার (ডিসি) মোস্তাফিজুর রহমান। 

তিনি বলেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিএনপি পুলিশের ওপর হামলা করেছে। এতে পুলিশের ১৯ জন আহত হয়। এর মধ্যে চারজন গুরুতর আহত হয়। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া পুলিশের একটি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়েছে। ঘটনার পর অভিযুক্ত ১৬ জনকে আটক করা হয়েছে। এ সংখ্যা আরও বাড়তে পারে। এ ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধীন।

জানা গেছে, বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সোমবার বিকেলে দলীয় কার্যালয়ের সামনে চট্টগ্রাম মহানগর বিএন‌পির সমা‌বেশ চলছিল। এতে মিছিল সহকারে বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা যোগ দিচ্ছিলেন। একটি মিছিল কাজির দেউরি মোড় থেকে সমাবেশের দিকে যাচ্ছিল। ওই মিছিলে থাকা বিএনপি নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ সময় বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে।

এ সময় পুলিশের এক কর্মকর্তার গাড়িতে আগুন দেন বিএনপির নেতা-কর্মীরা। একইসঙ্গে কাজির দেউরি মোড়ে অবস্থিত নগর পুলিশের সার্ভিস সেন্টার ও ট্রাফিক পুলিশ বক্স ভাঙচুর করা হয়। এছাড়া বিএনপি নেতাকর্মীরা আলমাস সিনেমা হলের সামনে দৈনিক কালবেলা পত্রিকার একটি গাড়ি ভাঙচুর করে। 

জেডএস