সাপ্তাহিক ছুটির দিনে বাণিজ্য মেলায় সকাল থেকেই দর্শনার্থীদের ব্যাপক উপস্থিতি রয়েছে। তারা বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখছেন এবং পছন্দের জিনিসপত্র কিনছেন। মেলায় দর্শনার্থীদের এমন উপস্থিতি দেখে ব্যবসায়ীরা আশায় বুক বেঁধেছেন যে, আজ ভালো বিক্রি হবে।

শুক্রবার (২৭ জানুয়ারি) রাজধানীর অদূরে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে চলা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ঘুরে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, এক্সিবিশন সেন্টারের সামনে এবং পেছনে থাকা প্রতিটি স্টলেই ব্যাপক ভিড় রয়েছে দর্শনার্থীর। তারা বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখছেন। কোনো পণ্য পছন্দ হলে দাম জিজ্ঞেস করছেন এবং কিনছেনও।

ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মেলায় এযাবৎকালে যতগুলো বন্ধের দিন এসেছে তার মধ্যে আজই দুপুর পর্যন্ত সবচেয়ে বেশি সংখ্যক দর্শনার্থী এসেছে। আর বেচা বিক্রিও শুরু হয়েছে সকাল থেকেই। আগের তুলনায় বিক্রি বেড়েছে। তাই হয়তো রাত পর্যন্ত ভালো বিক্রি হবে এমনটাই তারা আশা করছেন তারা।

এক্সিবিশন সেন্টারের ভেতরে থাকা স্টলগুলোর মধ্যে আজ ক্রোকারিজের স্টলগুলোতে নারীদের সবচাইতে বেশি ভিড় দেখা গেছে। স্টলগুলো নানা ধরনের ছাড়েও পণ্য বিক্রি করছে।

রুচিশীলদের দেখা গেছে ব্র্যান্ডের ফার্নিচারের দোকানে। সেখানে তারা বিভিন্ন জিনিসপত্র দেখছেন, পছন্দ হলে অর্ডারও করছেন। এর পাশাপাশি অনেককে কার্পেটের দোকানগুলোতেও দেখা গেছে। 

সকাল থেকে যে সমস্ত দর্শনার্থী এসেছেন তাদের মধ্যে যারা ক্লান্ত হয়ে পড়েছেন তাদেরকে এক্সিবিশন সেন্টারের পূর্ব দিকে বসে বিশ্রাম করতে দেখা গেছে। অনেককে সেখানে দুপুরের খাবার গ্রহণ করতেও দেখা গেছে।

ক্রোকারিজ দোকানী জামাল ঢাকা পোস্টকে বলেছেন, এর আগের বন্ধের দিনের তুলনায় মেলায় আজ সবচেয়ে বেশি ভিড় হয়েছে দুপুর পর্যন্ত। নিশ্চয়ই বিকেলে ও সন্ধ্যায় আরও বেশি ভিড় হবে। বিক্রিও ভালো জমবে।

কার্পেটের দোকানী চুন্নু মিয়া বলেন, এর আগে বেশকিছু কার্পেট বিক্রি হয়েছে। তবে আজকে যে পরিমাণ লোক সমাগম হয়েছে তাতে সর্বাধিক বিক্রি হতে পারে। আমরা বিকেল সন্ধ্যার জন্যও অপেক্ষা করছি।

এদিকে দুপুর হতে ফুডকোর্টে ছিল সবচাইতে বেশি ভিড়। বিভিন্ন ফুড কোর্টের দোকানে দর্শনার্থীদের লাইন দিয়ে দাঁড়িয়ে খাবার সংগ্রহ করতে দেখা গেছে। 

এমএইচএন/এমএ