চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানীর ওপর হামলার ঘটনায় ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। একইসঙ্গে এ ঘটনায় অভিযুক্ত চার ঠিকাদারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (২৯ জানুয়ারি) দিবাগত রাতে মামলা দায়ের এবং অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়। 

মামলার আসামিরা হলেন- সাহাবউদ্দিন (৪৫), সঞ্জয় ভৌমিক ওরফে কংকন (৪৬), মো. ফেরদৌস (৪৮), সুভাষ মজুমদার (৪৬), হাবিব উল্লাহ খান (৪৮), নাজিম (৪৬), নাজমুল হাসান ফিরোজ (৫০), ফরহাদ (৫০), ইউসুফ (৫০), আশিষ বাবু (৫০) ও আলমগীর (৪৭)। অভিযুক্তদের সবাই ঠিকাদারি ব্যবসার সঙ্গে জড়িত বলে জানিয়েছে পুলিশ। 

এর মধ্যে গ্রেপ্তারকৃতরা হলেন- সঞ্জয় ভৌমিক ওরফে কংকন, সুভাষ মজুমদার, নাজমুল হাসান ফিরোজ  ও মাহমুদ উল্লাহ।

এছাড়াও মামলায় অজ্ঞাতনামা আরও ৫ থেকে ১০ জনকে আসামি করা হয়েছে। 

পুলিশ জানিয়েছে, রোববার বেলা সাড়ে ৩টার দিকে নগরীর খুলশী থানার টাইগারপাস এলাকায় চসিকের অস্থায়ী কার্যালয়ে একদল ঠিকাদারের নেতৃত্বে প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানীর ওপর হামলা চালানো হয়। এদিন অভিযুক্তরা প্রকল্প পরিচালকের অফিস চসিকের চতুর্থ তলার ৪১০ নম্বর কক্ষ ভাঙচুর করে। এসময় তারা দেশীয় অস্ত্র দিয়ে গোলাম ইয়াজদানীকে পিঠিয়ে রক্তাক্ত করে। এ ঘটনায় রোববার দিবাগত রাতে চসিকের নিরাপত্তা কর্মকর্তা মো. কামাল উদ্দিন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, দায়িত্ব নেওয়ার পর থেকে প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানী সুনামের সঙ্গে কর্মরত রয়েছেন। তার সময়ে যথাযথ প্রক্রিয়ায় টেন্ডার হওয়ায় অভিযুক্তরা সুবিধা করতে পারছিলেন না। অনৈতিক সুবিধা না পেয়ে তারা পরিচালকের ওপর হামলা করেছে।

খুলশী থানার অফিসার ইনচার্জ (ওসি) সন্তোষ কুমার চাকমা ঢাকা পোস্টকে বলেন, চসিকের প্রকল্প পরিচালকের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। চার ঠিকাদারকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে আজ (সোমবার) আদালতে প্রেরণ করা হবে। বাকি অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এমআর/এমজে