দেশ ও জনগণের কল্যাণে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের জন্য পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিপিদের প্রতি আহ্বান জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বুধবার (১ ফেব্রুয়ারি) বিকালে পুলিশ সদর দপ্তরে এক অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

ডিআইজি থেকে অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত চার কর্মকর্তার র‍্যাংক ব্যাজ পরিধান উপলক্ষ্যে পুলিশ সদর দপ্তরের হল অব প্রাইডে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা হলেন- জামিল আহমদ, মো. হুমায়ুন কবির, ওয়াই এম বেলালুর রহমান এবং মীর রেজাউল আলম। পদোন্নতিপ্রাপ্ত এসব কর্মকর্তাদের র‍্যাংক ব্যাজ পরিয়ে দেন আইজিপি এবং তাদের স্ত্রীরা। 

অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান ও স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম গ্রেড-১ পদে পদোন্নতি পাওয়ায় তাঁদেরকে ফুলেল শুভেচ্ছা জানান আইজিপি।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে আইজিপি বলেন, ‘আপনারা দক্ষতা, যোগ্যতা ও মেধার স্বাক্ষর রেখে আজ এ পর্যায়ে এসেছেন। আমি আশা করি, আগামী দিনেও আপনারা সেবার ব্রত নিয়ে মেধার সর্বোচ্চটুকু দিয়ে দেশের উন্নয়নের জন্য, স্বাধীনতা সমুন্নত রাখার জন্য, প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য কাজ করবেন।’

বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে আইজিপি বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক না দিলে আজকে আমরা এ অবস্থায় আসতে পারতাম না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দায়িত্ব গ্রহণের পর বাংলাদেশ পুলিশের পদের সংখ্যা বৃদ্ধি করায় আমাদের পদোন্নতির সুযোগ সৃষ্টি হয়েছে। এজন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এদিকে সর্বোচ্চ দিয়ে পুলিশের ভাবমূর্তি সমুন্নত রাখা এবং দেশ ও জনগণের কল্যাণে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় দায়িত্বশীল ভূমিকা পালনের অঙ্গীকার ব্যক্ত করেন পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন গ্রেড-১ প্রাপ্ত অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান ও এসবি প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম এবং পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিপিগণ।

জেইউ/এমজে