ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আগুন লাগার খবরে তাড়াহুড়ো করে নামাতে গিয়ে জসীমউদ্দীন (৬০) নামে এক বৃদ্ধ রোগীর মৃত্যু হয়েছে। রোববার (৫ ফেব্রুয়ারি) বিকেলে এ ঘটনা ঘটে।

নিহত জসীম উদ্দীনের মেয়ের স্বামী রাকিব হোসেন ঢাকা পোস্টকে বলেন, আমার শ্বশুর দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট, হার্টের সমস্যা ও নিউমোনিয়ায় ভুগছিলেন। গতকাল (শনিবার) রাত ১০টার দিকে তাঁকে ঢাকা মেডিকেলে ভর্তি করি। আগুন লাগার পর আমরা ওনাকে নিয়ে নিচে নামছিলাম। দোতলায় নামার পর তিনি মারা যান।

নিহত জসীম উদ্দীনের বাড়ি কুমিল্লার তিতাস উপজেলায়।

এ বিষয়ে জানতে চাইলে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক ঢাকা পোস্টকে বলেন, এ রোগীর অবস্থা খুবই সংকটাপন্ন ছিল। তার অক্সিজেন লাগানো ছিল। আমাদের নার্স-ডাক্তাররা তার অক্সিজেন খুলতে নিষেধ করেছিলেন, কিন্তু স্বজনরা সেটি শোনেননি। তারা হয়তো নিজ দায়িত্বে অন্য কোথাও নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। দুর্ভাগ্যজনকভাবে নামানোর সময় তিনি মারা যান।

উল্লেখ্য রোববার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের চতুর্থ তলার আউটডোরে এসি বিস্ফোরণের ফলে আগুন লেগে যায়। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় রোগীদের মধ্যে আতঙ্ক বিরাজ করে এবং প্রায় সবাই ভবন থেকে নেমে আসেন।

এসএএ/এসএসএইচ/