কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ছাত্র-শিক্ষক, সাংবাদিক, সাধারণ মানুষ, রাজনীতিবিদ ও বিশিষ্টজনেরা।

একুশের চেতনাকে ধারণ করে সামনের দিকে এগিয়ে যাওয়া ও একটি সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন তারা। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ফুলে ফুলে ছেয়ে যায় শহীদ মিনার।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে এমন চিত্র দেখা গেছে৷ 

শ্রদ্ধা জানাতে আসা বিভিন্ন সংগঠনের পাশাপাশি পরিবার-পরিজন নিয়েও শহীদ মিনারে ভিড় করছেন অনেকে। জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে এ দিনটিতে কালো পোশাক ও বিভিন্ন ব্যাচ ধারণ করেছেন কেউ কেউ। 

রাজধানীর সেগুনবাগিচা থেকে শ্রদ্ধা জানাতে আসা কুমকুম আহসান বলেন, বাঙালি জাতিসত্তার ইতিহাসে এ দিনটি গুরুত্বপূর্ণ। দেশ, মাটি, মানুষ ও ভাষার জন্য যারা জীবন উৎসর্গ করেছেন তাদের সঙ্গে আমার সন্তানকে পরিচয় করাতেই শহীদ মিনারে এসেছি। 

এর আগে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে জাতির পক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

এমএম/কেএ